নাটক

‘সাবরিনা’ হয়ে আসছেন মেহ্জাবীন

ঢাকা, ০২ মার্চ – সদ্য মুক্তি পাওয়া ওয়েব সিনেমার রেশ কাটতে না কাটতেই জানা গেলো মেহ্জাবীন চৌধুরীর নতুন ওয়েবের খবর। গেল কয়েকমাস ধরেই গুঞ্জন শোনা যাচ্ছিলো ওয়েব সিরিজ ‘সাবরিনা’ করছেন তারকা অভিনেত্রী মেহ্জাবীন চৌধুরী। আশফাক নিপুণ পরিচালিত এই সিরিজটি নিয়ে অনেক জল ঘোলা হলেও পুরো টিম তখন মুখে কুলুপ এঁটেছিলেন। অবশেষে জানা গেলো, মেহ্জাবীন-ই হলেন সেই ‘সাবরিনা’। এরইমধ্যে শুটিংও শেষ করেছেন তিনি। কাজটির মধ্য দিয়ে প্রায় ৩ বছর পর নিপুণের সঙ্গে দেখা গেলো মেহ্জাবীনকে।

জানা যায়, সিরিজটি নির্মিত হয়েছে নারীকেন্দ্রিক গল্পে। এখানে নারীদের উপর নিপীড়ণের চিত্র তুলে ধরা হবে এবং দুই নারীকে কেন্দ্র করে শিহরণ জাগানো এক গল্প এগিয়ে যাবে ৭ পর্বের এই সিরিজ।

মেহ্জাবীন-ই হলেন সেই ‘সাবরিনা’, এমন তথ্য নিশ্চিত করেছেন অভিনেত্রী নিজেই। তিনি জানান, সর্বশেষ ২০১৯ সালে আশফাক নিপুণের পরিচালনায় অভিনয় করেছিলেন ‘এই শহরে’ নাটকে। এরপর আর একসঙ্গে কাজ হয়নি।

মেহ্জাবীন চৌধুরী বলেন, ‘‘সাবরিনা’ হচ্ছে একটি নারীকেন্দ্রিক গল্প। এটা এমন একটা গল্প বা চরিত্র যাকে সবাই পেতে চায় আবার ভয়ও করে। এখানে ‘সাবরিনা’ চরিত্রটি পেশায় চিকিৎসক। তার সময়টাতে সে এমন একটা কেইস পায় যেটাতে সে না চাইতেও নিজে যুক্ত হয়ে যায় আর সেটা নিয়ে নানা ঘটনা ঘটতে থাকে। আমি যদি আরও স্পষ্ট করে বলি, এখানে ‘সাবরিনা’ শুধুমাত্র একটি নারী চরিত্র-ই নয়, এটা এখনকার সময়ের সব নারীর গল্প এবং চরিত্র। নারীরা তাদের জীবনে, পরিবারে কিংবা কর্মস্থলে কি কি সমস্যার মুখোমুখি হয় এরকম অনেক ঘটনা-ই দেখানো হয়েছে এখানে। মোটকথা, এটা হচ্ছে নারীদের গল্প।’

চরিত্রের প্রস্ততি সম্পর্কে জানাতে গিয়ে তিনি বলেন, ‘এখানে আমার চরিত্র যেহেতু একজন চিকিৎসকের সেহেতু চিকিৎসা এবং ডাক্তারি সম্পর্কে আমার বিষদ ধারণা নিতে হয়েছে। ডাক্তারের চরিত্র এর আগে অনেকবার অভিনয় করলেও এখনকার কাজটির মত এত দীর্ঘ সময় নিয়ে কখনও করা হয়নি আমার, এবারই প্রথম। আমি যেহেতু বিজ্ঞান বিভাগের ছাত্রী ছিলাম না তাই আমার জন্য একটু কঠিন-ই ছিল বিষয়গুলো। চিকিৎসাশাস্ত্র এবং চিকিৎসকদের নানা বিষয় আমাকে শিখতে হয়েছে তারপর কাজ শুরু করতে হয়েছে। আমার জন্য চ্যালেঞ্জিং ছিলো, তবে উপভোগ করেছি বেশ।’

কাজের অভিজ্ঞতা সম্পর্কে অভিনেত্রীর ভাষ্য, আমি বলবো খুবই চমৎকার। নিপুণ ভাইয়ার সঙ্গে প্রায় ৩ বছর পর কাজ হলো। উনার সঙ্গে সর্বশেষ ‘এই শহরে’ নাটক করেছিলাম, যেটা দিয়ে আমরা দুজনেই মেরিল প্রথম আলো অ্যাওয়ার্ড পেয়েছি গত বছরের শেষে। দীর্ঘদিন পর আবারও উনার সঙ্গে কাজ করতে পেরে বেশ ভালো লেগেছে এবং পুরো টিমের সবাই অনেক সাপোর্টিভ ছিলেন।

এর আগে ‘সাবরিনা’ নিয়ে নির্মাতা আশফাক নিপুণ বলেছিলেন, সাবরিনা এমন একজন, যাকে সবাই পেতে চায়। আবার তাকে ভয়ও করে। কেই সাবরিনা? সে কি এমন কিছু জানে, যেটা জানলে অনেকের বড় বড় ক্ষতি হয়ে যাবে? তার কি অলৌকিক কোনো ক্ষমতা আছে? নাকি সে আমার আপনার পাশের বাসার মতো কেউ?

হইচইয়ের ব্যানারে নির্মিত এই সিরিজটি খুব শিগগিরই মুক্তি পাবে বলে নির্মাতাসূত্রে জানা যায়।

এন এইচ, ০২ মার্চ

Back to top button