ক্রিকেট

চিকিৎসার জন্য ভারত যাচ্ছেন মাশরাফী

ঢাকা, ০২ মার্চ – ২০২২ প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগে (ডিপিএল) ক্রিকেটারদের দল-বদলের প্রথম দিনে (২ মার্চ) আকর্ষণের কেন্দ্রে ছিলেন সাবেক অধিনায়ক মাশরাফী বিন মোর্ত্তজা। বুধবার সিসিডিএম-এ এসে লিজেন্ডস অফ রূপগঞ্জের হয়ে খেলার জন্য নাম লেখান তিনি।

দলবদল করার সময় মাশরাফী বলেছেন, আগামীকাল (০৩ মার্চ) সকালে ভারতের উদ্দেশ্যে রওয়ানা হবেন। বাংলাদেশের সফল এই ওয়ানডে অধিনায়ক দীর্ঘদিন ধরে কোমরের চোটে ভুগছেন। এ নিয়ে কথাও বলেছিলেন অস্ট্রেলীয় চিকিৎসক ডেভিড ইয়াংয়ের সঙ্গে। আপাতত অস্ট্রেলিয়া যেতে হচ্ছে না, ভারতের চেন্নাইতে চিকিৎসকের শরণাপন্ন হতে যাবেন তিনি। সেখানে অস্ত্রোপচার করানোর কথাও রয়েছে তার।

এ নিয়ে মাশরাফী বলেছেন, ‘অস্ত্রোপচার করাতেই হবে। তবে এখনই করব কিনা সেটি নির্ভর করছে চিকিৎসকের সিদ্ধান্তের উপর।’ চিকিৎসা শেষে আগামী ১৪ মার্চ দেশে ফিরবেন বলেও জানিয়েছেন মাশরাফী।

সদ্য শেষ হওয়া বাংলাদেশ প্রিমিয়ার লিগেও (বিপিএল) মাশরাফীর কোমরের ইনজুরির সমস্যা দেখা গিয়েছিল। বিপিএল শুরুর আগে মিনিস্টার গ্রুপ ঢাকার হয়ে অনুশীলন সেশনের সময় কোমরে ব্যথা অনুভব করে মাঠ ছেড়েছিলেন এই ডানহাতি পেসার।

সে সময় মাশরাফীর ইনজুরি নিয়ে ঢাকার ফিজিও এনামুল হক জানিয়েছিলেন, দীর্ঘস্থায়ী কোমরের ব্যথার জন্য মাশরাফী ঠিকমতো অনুশীলন করতে পারেনি। ফ্র্যাঞ্চাইজি অবশ্য এই পেসারের উপর কোনও চাপ দেয়নি।

পরবর্তীতে কোমরের ইনজুরির জন্য শুরুর তিন ম্যাচ মিসও করতে হয়েছিল এই ডানহাতি পেস বোলারকে। দলে ফিরলেও চারটার বেশি ম্যাচ খেলতে পারেনি এই ক্রিকেটার। ৪ ম্যাচে বল হাতে মাত্র ৪ উইকেট পেলেও এই পেসার ৬.৭৮ ইকোনমিতে বোলিং করেছিলেন।

সূত্র : আরটিভি
এম এস, ০২ মার্চ

Back to top button