ক্রিকেট

অভিষেক হচ্ছে মুনিমের, আভাস দিলেন অধিনায়ক

ঢাকা, ০২ মার্চ – ‘এই বিপিএলের বড় আবিষ্কার মুনিম শাহরিয়ার’- সদ্য শেষ হওয়া বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) ফরচুন বরিশালের এই ওপেনারের ঝড়ো ব্যাটিং দেখে এমন মন্তব্য করেছিলেন দলের অধিনায়ক সাকিব আল হাসান।

এর আগেও ঘরোয়া লিগে দুর্দান্ত পারফর্ম করেছিলেন মুনিম। তাতে আফগানিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে মুনিমের ডাক পাওয়া ছিল সময়ের ব্যাপার। মুনিম সে সুযোগ পেয়েছেনও।

এখন মাঠে নেমে নিজেকে প্রমাণের অপেক্ষায় এই বিস্ফোরক ব্যাটার। মিরপুরে আফগানিস্তানের বিপক্ষে প্রথম টি-টোয়েন্টিতে সেই সুযোগও পেয়ে যেতে পারেন মুনিম। এমনটাই ইঙ্গিত দিয়েছেন টি-টোয়েন্টি অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ।

বুধবার ম্যাচ পূর্ববর্তী সংবাদ সম্মেলনে টাইগার অধিনায়ক বলেছেন, ‘মুনিমের ভালো সুযোগ আছে কালকে (প্রথম ম্যাচ)। এখন নির্দিষ্ট করে বলতে পারবো না।’

সবশেষ ওয়ানডে সিরিজেও দল হিসেবে খুব বেশি ভালো করতে পারেননি ব্যাটাররা। কখনও টপ, কখনও মিডল অর্ডারের ব্যাটাররা খেলেছেন। অধিনায়ক আশা করছেন, কেবল ওপেনার নয়, দলের সব ব্যাটারদের থেকে ভালো ক্রিকেট খেলবেন।

‘উইকেটের উপর ভিত্তি করে আমরা ব্যাটিং অর্ডার সাজাবো। শুধু টপ অর্ডার নিয়ে পরিকল্পনা করলেই হবে না, গোটা ব্যাটিং ইউনিট আমাদের ভালো করতে হবে। টিম হিসেবে আমরা ভালো খেললেই সুযোগ থাকবে।’

সদ্য শেষ হওয়া বিপিএলের নিলামে দল না পেলেও শেষ দিকে ফরচুন বরিশাল দলে নেয়। ৬ ম্যাচে সুযোগ পেয়ে ১৭৮ রান করেছিলেন। তবে সবচেয়ে দারুণ বিষয় এই রান তিনি করেছেন ১৫২ স্ট্রাইক রেটে। নূন্যতম ১০০ রান করা বাংলাদেশীদের মধ্যে যা সর্বোচ্চ।

কেবল বিপিএল নয় টি-টোয়েন্টিতেও মুনিমের ২১ ম্যাচের ২০ ইনিংসে ৫৪ চার ও ২৫ ছক্কায় ৫৩৬ রান আছে ১৪৪ স্ট্রাইক রেটে। যা বাংলাদেশের প্রেক্ষাপটে অস্বাভাবিকই বটে।

এই বিস্ফোরক ওপেনারকে নিয়ে বরিশালের কোচ খালেদ মাহমুদ সুজন বলিয়েছেন, ‘মুনিম ভয়ডর-হীন ক্রিকেট খেলে। এমন একটা ছেলেকে আমি চাচ্ছিলাম।’

ঢাকা লিগেও সুজনের দল আবাহনীর হয়ে খেলেছেন মুনিম। সেখানেও এই ওপেনারকে নিজের মতো করে খেলার সুযোগ দিয়েছিলেন গুরু সুজন।

আগামীকাল মুনিমের অভিষেক হলে তামিমের সরে যাওয়ার পর ওপেনিং জুটিতে ৭ম বারের মতো পরিবর্তন দেখা যাবে। এছাড়াও নাঈম শেখ, লিটন দাস, সৌম্য সরকার, শেখ মেহেদী, সাকিব আল হাসান, সাইফ হাসান, নাজমুল হোসেন শান্ত এর পর নতুন ওপেনার হিসেবে টাইগারদের জার্সি পরবেন মুনিম।

সূত্র : আরটিভি
এম এস, ০২ মার্চ

Back to top button