জাতীয়

ইভিএম মেশিন বঙ্গোপসাগরে ফেলে দিতে বললেন আমির খসরু

খুলনা, ০১ মার্চ – ইভিএম হচ্ছে চোরের সরঞ্জাম। এই সরঞ্জাম বঙ্গোপসাগরে ফেলে দিতে হবে হবে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী। তিনি বলেন, ‘অনেকেই সার্চ কমিটি, নির্বাচন কমিশনের বিষয়ে আমার মতামত জিজ্ঞেস করে। আমি বলি আমার কোনও মতামত নেই। কারণ এই সার্চ কমিটি, নির্বাচন কমিশন হচ্ছে সহযোগী চোর”।

সোমবার (২৮ ফেব্রুয়ারি) বিকেলে খুলনা মহানগর বিএনপি আয়োজিত বিক্ষোভ সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

চাল, ডাল, তেল, গ্যাসসহ নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্যের চরম ঊর্ধ্বগতির প্রতিবাদে কেন্দ্রঘোষিত এ কর্মসূচিতে সভাপতিত্ব করেন খুলনা মহানগর বিএনপির আহ্বায়ক অ্যাডভোকেট এস এম শফিকুল আলম মনা। নগরীর কে ডি ঘোষ রোডস্থ দলীয় কার্যালয়ের সামনে এ সমাবেশ অনুষ্ঠিত হয়।

আমির খসরু বলেন, চোরের দশ দিন, আর গৃহস্থের একদিন। আমি একটা স্লোগান দিয়েছি-‘শেখ হাসিনার বদলে কেয়ারটেকার, ইভিএমের বদলে ব্যালট পেপার’। ইভিএম হচ্ছে চোরের সরঞ্জাম। এই সরঞ্জাম বঙ্গোপসাগরে ফেলে দিতে হবে।

তিনি বলেন, “আওয়ামী লীগ সরকারের অধীনে কোনও দিনও মানুষ তার ভোটের অধিকার প্রয়োগ করতে পারবে না। যাদের বয়স ৩০-৩২ বছর হয়ে গেছে অলরেডি তারা গত দুই-তিনটি নির্বাচনে ভোট দিতে পারেনি। এরা কি চুপ করে বসে থাকবে? জেগে উঠতে হবে।”

তিনি আরও বলেন, দেশের সমস্ত মানুষ আমাদের দিকে তাকিয়ে রয়েছে। সবাই বলে একটা কিছু করবেন না? প্রত্যেকটা মানুষের মাঝে বেদনা রয়েছে। শুধু বিএনপি নয়, জাতীয় ঐক্যের মাধ্যমে দেশকে বাঁচাতে হবে।

আমির খসরু বলেন, গ্যাস, তেল, পানি, বিদ্যুৎসহ সব পণ্যের দাম বাড়িয়ে জনগণের পকেট কাটছে। আর সরকারি সিন্ডিকেট মুনাফা লুটে নিয়ে যাচ্ছে। দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির চাপে জনজীবনে নাভিশ্বাস উঠেছে। কিন্তু জনদুর্ভোগ লাঘবে সরকারের কোনও মাথা ব্যথা নেই।

সূত্র : আরটিভি
এম এস, ০১ মার্চ

Back to top button