বলিউড

সাই পল্লবীকে টুপিখোলা সম্মান

হায়দ্রাবাদ, ০১ মার্চ – ২০০৫ সালে শিশুশিল্পী হিসেবে চলচ্চিত্রে পা রাখেন সাই পল্লবী। ২৯ বছর বয়েসী এই অভিনেত্রী এখন দক্ষিণ ভারতের ভার্সেটাইল অভিনেত্রী। ন‌্যাচারাল অভিনয়ে তার দারুণ খ‌্যাতি রয়েছে।

২০১৪ সালে মালায়ালাম ভাষার ‘প্রেমাম’ সিনেমায় প্রথম কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেন সাই পল্লবী। এতে অভিনয় করে ফিল্মফেয়ার অ্যাওয়ার্ড জিতে নেন তিনি। ২০১৭ সালে তেলেগু ভাষার ‘ফিদা’ সিনেমায় অভিনয় করে দর্শকের নজর কাড়েন। ক‌্যারিয়ার দীর্ঘ না হলেও খুব বেছে বেছে কাজ করেন সাই পল্লবী।

এর আগে মোটা অঙ্কের পারিশ্রমিকের একটি বিজ্ঞাপনের কাজের প্রস্তাব পেয়েও তা ফিরিয়ে দিয়ে হইচই ফেলে দিয়েছিলেন সাই পল্লবী। এটি রং ফর্সাকারী একটি ক্রিমের বিজ্ঞাপন ছিল। মেডিক্যাল সায়েন্সের শিক্ষার্থী সাই পল্লবী বিশ্বাস করেন না, এসব ক্রিম মানুষের রং ফর্সা করতে পারে। আর এই কাজের জন্য দীর্ঘ সময় পর টুপিখোলা সম্মান জানালেন দক্ষিণী সিনেমার গুণী পরিচালক সুকুমার।

কিশোর ত্রিমুলা পরিচালিত তেলেগু ভাষার সিনেমা ‘আড়ালু মেকু জোহারলু’। রাশমিকা অভিনীত এ সিনেমা আগামী ৪ মার্চ মুক্তি পাবে। এ উপলক্ষে প্রি-রিলিজ অনুষ্ঠানের আয়োজন করেছিলেন নির্মাতারা। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাই পল্লবী। আর বিশেষ অতিথি হিসেবে হাজির ছিলেন ‘পুষ্পা’ খ্যাত নির্মাতা সুকুমার। আর এ অনুষ্ঠানের মঞ্চে সাই পল্লবীকে টুপিখোলা সম্মান জানান তিনি।

মঞ্চে দাঁড়িয়ে এ বিষয়ে সুকুমার বলেন—‘সেই বিজ্ঞাপনটি ফিরিয়ে দেওয়ার জন্য সাই পল্লবী আপনাকে টুপিখোলা সম্মান। এ খবরটি যখন জানতে পারি, তখন আমার খুব ভালো লেগেছিল।’

সাই পল্লবী অভিনীত সর্বশেষ মুক্তিপ্রাপ্ত সিনেমা ‘শ্যাম সিং রায়’। সিনেমাটির কেন্দ্রীয় নারী চরিত্রে অভিনয় করেছেন সাই পল্লবী, কৃতি শেঠি ও ম্যাডোনা সেবাস্টিন। এছাড়াও অভিনয় করেছেন নানি। সিনেমাটির বড় অংশের শুটিং হয়েছে কলকাতায়। নীহারিকা এন্টারটেইনমেন্টের ব্যানারে সিনেমাটি নির্মাণ করেছেন রাহুল সংকৃত্যায়ন। গত ২৪ ডিসেম্বর মুক্তি পায় এটি।

এন এইচ, ০১ মার্চ

Back to top button