জাতীয়

নতুন ইসির অধীনে নিরপেক্ষ নির্বাচনের প্রত্যাশা রওশন এরশাদের

ঢাকা, ০১ মার্চ – জাতীয় সংসদের বিরোধীদলীয় নেতা বেগম রওশন এরশাদ নতুন নির্বাচন কমিশনের অধীনে অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ ও গ্রহণযোগ্য নির্বাচন অনুষ্ঠান হবে বলে আশাবাদ ব্যক্ত করেছেন।

নতুন নির্বাচন কমিশন গঠন করার পর সোমবার (২৮ ফেব্রুয়ারি) এক বিবৃতিতে তিনি এই আশাবাদ ব্যক্ত করেন।

প্রধান নির্বাচন কমিশনারসহ চার নির্বাচন কমিশনারকে স্বাগত জানিয়ে রওশন এরশাদ বলেন, নির্বাচন নিয়ে জনগণের আস্থা ফিরিয়ে আনতেই আপনারা দায়িত্ব পেয়েছেন। সংবিধান অনুযায়ী সেই দায়িত্বটুকু পালন করতে যথেষ্ট যত্নশীল হলেই সব দলের অংশগ্রহণে অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ ও গ্রহণযোগ্য নির্বাচন অনুষ্ঠান সম্ভব হবে।

তিনি সব দলের সঙ্গে আলোচনা করে, তাদের মতামতের ভিত্তিতে সার্চ কমিটি গঠন, সংবিধান অনুযায়ী ‘প্রধান নির্বাচন কমিশনার ও নির্বাচন কমিশনার আইন, ২০২২ প্রণয়ন’ করে আইন অনুযায়ী নির্বাচন কমিশন গঠন করায় রাষ্ট্রপতিকে ধন্যবাদ জানিয়েছেন।

বিরোধী দলীয় নেতা প্রত্যাশা ব্যক্ত করেন, নতুন নির্বাচন কমিশন একটি অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ ও গ্রহণযোগ্য নির্বাচন দেশ ও জাতিকে উপহার দেবে। নবগঠিত নির্বাচন কমিশনের সদস্যরা তাদের ওপর ন্যস্ত দায়িত্ব সততা ও নিষ্ঠার সঙ্গে পালন করবেন এবং দেশের মানুষ নিশ্চিতভাবে ভোটাধিকার প্রয়োগের মাধ্যমেই তাদের ইচ্ছের প্রতিফলন ঘটাতে পারবেন।

সূত্র : বাংলাদেশ জার্নাল
এন এইচ, ০১ মার্চ

Back to top button