নারায়নগঞ্জ

নারায়ণগঞ্জে ১৬ বছর পর গ্রেপ্তার মৃত্যদণ্ডপ্রাপ্ত পলাতক আসামি

নারায়ণগঞ্জ, ২৮ ফেব্রুয়ারি – নারায়ণগঞ্জে একটি হত্যা মামলায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত পলাতক আসামি মো. জসিম উদ্দিনকে ১৬ বছর পর গ্রেপ্তার করেছে পুলিশ। আজ সোমবার দুপুরে সিদ্ধিরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মশিউর রহমান এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান।

তিনি বলেন, গতকাল রোববার রাতে কুমিল্লার লাঙ্গলকোট থেকে জসিম উদ্দিনকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তার জসিম কুমিল্লার ভোলাইন এলাকার আমিনুল হকের ছেলে।

সংবাদ সম্মেলনে ওসি বলেন, সিদ্ধিরগঞ্জ থেকে নারায়ণগঞ্জ আদালতে যাওয়ার সময় (২০০৪ সালের ২৮ মার্চ) আবুল কাশেম ও আবুল বাশার জালকুড়ি সিমা ডাইং মিলের সামনে পৌঁছালে আসামি হুমায়ুন, জসিম ও অর্জুন মোটরসাইকেলে করে গিয়ে তাদের বেবি ট্যাক্সির গতিরোধ করে গুলি করতে থাকেন। একপর্যায়ে আসামি হুমায়ুন ও জসিম আবুল কাশেমের মাথায় পিস্তল ঠেকিয়ে গুলি করলে আবুল কাশেম ঘটনাস্থলেই মারা যান। এরপর আবুল বাশারের ডান কাঁধে গুলি করলে তিনি গুরুতর আহত হন। এই ঘটনায় ২০০৪ সালের ২৯ মার্চ সিদ্ধিরগঞ্জ থানায় একটি হত্যা মামলা দায়ের করেন নিহতের স্ত্রী রেজিয়া বেগম। এরপর থেকে পলাতক ছিলেন জসিম।

পরে মামলাটি তদন্ত শেষে এসআই মো. জাহির হোসেন আসামি মো. হুমায়ুন (২৪) ও মো. জসিম উদ্দিনসহ (২৬) আট জনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করেন। এরপর ২০০৬ সালের ২১ মে পলাতক আসামি জসিম উদ্দিনের অনুপস্থিতিতে নারায়ণগঞ্জের অতিরিক্ত দায়রা জজ-১-এর আদালতের বিচারক আসামি জসিমকে দোষী সাব্যস্ত করে মৃত্যুদণ্ডে দণ্ডিতসহ ৫০ হাজার টাকা অর্থদণ্ডে দণ্ডিত করেন।

এসময় ওসি আরও বলেন, মৃত্যুদণ্ড প্রাপ্ত অপর আসামি হুমায়ুন ও যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্ত মোহন ও মনির বর্তমানে জেল হাজতে আছেন।

সূত্র : বাংলানিউজ
এন এইচ, ২৮ ফেব্রুয়ারি

Back to top button