ক্রিকেট

দ. আফ্রিকায় টেস্ট খেলবেন সাকিব, জানিয়ে দিলেন পাপন

ঢাকা, ২৮ ফেব্রুয়ারি – আসন্ন দক্ষিণ আফ্রিকা সফরের টেস্ট সিরিজে সাকিব আল হাসানের থাকা না থাকা নিয়ে সাম্প্রতিক সময় জল ঘোলা হয়েছে অনেক। আজ (সোমবার) দুপুরেও বিসিবির ক্রিকেট অপারেশনস কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস জানিয়েছেন, দু-একদিনের মধ্যে এ বিষয়ে সাকিবের সঙ্গে আলোচনা করবে বোর্ড।

তবে সেই আলোচনার আগেই চলে এলো সিদ্ধান্ত। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সভাপতি নাজমুল হাসান পাপন সংবাদ মাধ্যমে জানিয়ে দিয়েছেন, দক্ষিণ আফ্রিকা সফরের টেস্ট সিরিজেও খেলবেন সাকিব। কেননা এখন আর আইপিএলে খেলার কোনো ব্যস্ততা নেই বিশ্বসেরা অলরাউন্ডারের।

সোমবার আফগানিস্তানের বিপক্ষে সিরিজের তৃতীয় ম্যাচ শেষে মাঠ ছাড়ার সময় সাকিবের সঙ্গে ছোট্ট আলাপ হয়েছে পাপনের। সেখানেই সাকিবকে দক্ষিণ আফ্রিকা সিরিজে টেস্ট সিরিজ খেলে আসার কথা বলেছেন বিসিবি সভাপতি। তখন পাপনের কথায় সায় দিয়েছেন সাকিবও।

খেলা শেষে সংবাদ মাধ্যমে এ কথা জানিয়ে পাপন বলেন, ‘দূর থেকে সাকিবের সঙ্গে আমার কথা হয়েছে। তখন সাকিবকে বললাম, তুমি দক্ষিণ আফ্রিকা থেকে টেস্ট খেলে আসো, তারপর তোমার সঙ্গে বসবো। সাকিব বলেছে, আপনি যা বলেন।’ যার অর্থ, টেস্ট সিরিজ খেলার ব্যাপারে মত দিয়েছেন সাকিব।

এ বিষয়টি আরেকটু পরিষ্কার করে বিসিবি সভাপতি বলেন, ‘আইপিএলে খেলতে সে (সাকিব) ছয় মাস টেস্ট খেলতে চায়নি। এখন যেহেতু (আইপিএলে দল না পাওয়ায়) সেই হিসাব নেই, তাই তার টেস্ট না খেলার কোনো কারণ দেখছি না। সে দক্ষিণ আফ্রিকায় টেস্ট খেলবে।’

সূত্র : জাগো নিউজ
এন এইচ, ২৮ ফেব্রুয়ারি

Back to top button