জাতীয়

‘বিএনপিকে নির্বাচনে আনার চেষ্টা করব’

ঢাকা, ২৮ ফেব্রুয়ারি – নবনিযুক্ত প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল বলেছেন, বিএনপি নির্বাচনে আসবে না বলে জানিয়ে দিলেও আমরা চেষ্টা করব তাদের আনার জন্য।

সোমবার (২৮ ফেব্রুয়ারি) দুপুরে রাজধানীর আগারগাঁও নির্বাচন কমিশন ভবনে সিইসি হিসেবে নিয়োগ পাওয়ার পর প্রথম সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, ভোটাররা যেন তাদের ভোটাধিকার প্রয়োগ করতে পারে সেজন্য আমরা সাধ্যমত চেষ্টা করব। সর রাজনৈতিক দলকে নির্বাচনে অংশগ্রহণের জন্য যা যা করা দরকার আমরা সব করব।

তিনি বলেন, আগামী নির্বাচন যেন সুষ্ঠু ও সবার কাছে গ্রহণযোগ্যতা পায় সেই ব্যবস্থা নেওয়ার চেষ্টা করব আমরা। তবে নির্বাচন সবার কাছে গ্রহণযোগ্য করতে হলে রাজনৈতিক দলগুলোর ভূমিকা গুরুত্বপূর্ণ।

তিনি আরও বলেন, নির্বাচনের মাঠ থেকে পালিয়ে যাওয়ার সুযোগ নেই। নির্বাচন প্রতিদ্বন্দ্বিতামূলক হতে হবে। তবে পরিবেশ যেন নিরাপদ থাকে সে বিষয়ে সচেতন হতে হবে সবার।

নির্বাচনের মাঠটি উত্তপ্ত হওয়া উচিত নয় বলে মন্তব্য করে তিনি বলেন, নির্বাচন কমিশন এককভাবে সব নিয়ন্ত্রণ করতে পারে না। সকল রাজনৈতিক দলগুলোকে তাদের কর্মীদের নিয়ন্ত্রণে রাখতে হবে। নির্বাচনের মাঠে রাজনৈতিক কর্মীদের ইতিবাচক ভূমিকা রাখার আহ্বান করেন তিনি।

সূত্র: বার্তা২৪
এম ইউ/২৮ ফেব্রুয়ারি ২০২২

Back to top button