ক্রিকেট

তৃতীয় ওয়ানডেতে বাংলাদেশের সম্ভাব্য একাদশ

চট্টগ্রাম, ২৭ ফেব্রুয়ারি – চট্টগ্রামে আফগানিস্তানের বিপক্ষে প্রথম ওয়ানডে জয়ের পর দ্বিতীয় ম্যাচও একই একাদশ নিয়ে খেলেছে বাংলাদেশ। আগামীকাল সোমবার জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে তৃতীয় ও শেষ ওয়ানডে খেলতে নামবে উভয় দল। তার আগে আলোচনায় টাইগারদের একাদশ।

এক ম্যাচ হাতে রেখেই সিরিজ জিতে নিয়েছে তামিম বাহিনী। এমন অবস্থায় তৃতীয় ম্যাচটি অনেকটা নিয়মরক্ষার হওয়ার কথা ছিল। কিন্তু সেই সুযোগটা এবার আর নেই। কারণ, ম্যাচগুলো আইসিসি ওয়ানডে সুপার লিগের অন্তর্ভুক্ত হওয়ায় প্রতিটি খেলা গুরুত্বপূর্ণ। জিতলেই ১০ পয়েন্ট। তাছাড়া এখন সর্বোচ্চ ১০০ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে বাংলাদেশ। সেটা নিশ্চয়ই হারাতে চাইবে না এবং পয়েন্ট আরও বাড়াতে জোর চেষ্টা চালাবে লাল-সবুজের পতাকাধারীরা।

তবে এই ম্যাচে একাদশে খানিক পরিবর্তনের সম্ভাবনাও উড়িয়ে দেওয়া যাচ্ছে না। সেক্ষেত্রে টপ অর্ডার ব্যাটার মাহমুদুল হাসান জয়ের অভিষেক হওয়ার সম্ভাবনা রয়েছে। যদি তার অভিষেক ঘটে, তাহলে সাইড বেঞ্চে বসতে হতে পারে ইয়াসির আলি রাব্বিকে। আবার পেসার শরিফুলকে বিশ্রাম দিয়ে এবাদত হোসেনকেও খেলানো হতে পারে। তবে এক ম্যাচে দুই জনকে অভিষেক করানোর ঝুকি হয়তো নিতে চাইবে না টিম ম্যানেজম্যান্ট। এর বাইরে আর কাউকে বিশ্রাম দেওয়ার সম্ভাবনা খুব কম।

একনজরে বাংলাদেশের সম্ভাব্য একাদশ

তামিম ইকবাল (অধিনায়ক), লিটন দাস, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম (উইকেটকিপার), ইয়াসির আলি রাব্বি/মাহমুদুল হাসান জয়, মাহমুদউল্লাহ রিয়াদ, আফিফ হোসেন, মেহেদী হাসান মিরাজ, তাসকিন আহমেদ, মুস্তাফিজুর রহমান ও শরিফুল ইসলাম/এবাদত হোসেন।

সূত্র : ইত্তেফাক
এন এইচ, ২৭ ফেব্রুয়ারি

Back to top button