ক্রিকেট

আফগানদের হোয়াইটওয়াশ করে পথ সহজ করতে চায় টাইগাররা

চট্টগ্রাম, ২৭ ফেব্রুয়ারি – ২০২৩ সালে ভারতে অনুষ্ঠিত হবে ওয়ানডে বিশ্বকাপ। তার আগে ওয়ানডে সুপার লিগে ১৩টি দল অংশ নেবে। সুপার লিগের শীর্ষ ৭ দল সরাসরি বিশ্বকাপ খেলবে। আয়োজক হিসেবে সরাসরি বিশ্বকাপ খেলবে ভারত।

ওয়ানডে সুপার লিগে ইতোমধ্যে ১৪টি ম্যাচে অংশ নিয়ে ১০টিতে জয় পেয়েছে বাংলাদেশ। ১০০ পয়েন্ট নিয়ে তালিকার শীর্ষে রয়েছে টাইগাররা।

আফগানিস্তানের বিপক্ষে চলমান তিন ম্যাচের ওয়ানডে সিরিজের দুই খেলায় জিতে ভালো অবস্থানেই রয়েছে স্বাগতিক বাংলাদেশ। ঘরের মাঠে টাইগারদের পরের সিরিজ ইংল্যান্ডের বিপক্ষে। চেনা কন্ডিশন হলেও বিশ্বকাপজয়ী ইংলিশদের হারানো মোটেও সহজ নয়।

এছাড়া সুপার লিগে বাংলাদেশের বাকি সিরিজ দুটি দক্ষিণ আফ্রিকা ও আয়ারল্যান্ডের মাটিতে। সেজন্যই ঘরের মাঠে যতটা সম্ভব পয়েন্ট অর্জন করে এগিয়ে থাকতে চাইছে বাংলাদেশ।

আগামীকাল সোমবার তিন ম্যাচ সিরিজের শেষ খেলায় আফগানদের হোয়াইটওয়াশ করে ভালো পজিশনে থাকতে চায় টাইগাররা।

এমনটি জানিয়ে বাংলাদেশ দলের অলরাউন্ডার মেহেদি হাসান মিরাজ বলেন, সামনে হয়তো অনেক বড় চ্যালেঞ্জ আসবে। কিন্তু আমি মনে করি, (আফগানদের বিপক্ষে শেষ ম্যাচে) ১০ পয়েন্ট যদি নিতে পারি, তখন আমাদের জন্য বাকি পথ সহজ হয়ে যাবে। আমরা এ ব্যাপারে কোনো নেতিবাচক চিন্তা করছি না। ইতিবাচক চিন্তা করছি। আমরা চেষ্টা করব শতভাগ দিয়ে খেলার জন্য এবং আমাদের জন্য ১০ পয়েন্ট খুব গুরুত্বপূর্ণ।

জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে জাতীয় দলের অনুশীলন শেষে মিরাজ আরও বলেন, সিরিজ জেতার চেয়ে গুরুত্বপূর্ণ হচ্ছে ১০ পয়েন্ট। বিশ্বকাপে কিন্তু সুপার লিগের সেরা আটটা দলই কোয়ালিফাই করবে। সিরিজ জিতেছি, খুব ভালো কথা। আমাদের পরবর্তী টার্গেট একটা ম্যাচ জিতে ১০ পয়েন্ট নেওয়া।

সূত্র : যুগান্তর
এন এইচ, ২৭ ফেব্রুয়ারি

Back to top button