জাতীয়

১৯৯১ সালের মতো নির্বাচন চায় বিএনপি

ঢাকা, ২৭ ফেব্রুয়ারি – নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধিনে ১৯৯১ সালের মতো নির্বাচনের দাবি জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

রোববার রমনায় ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউশন মিলনায়তনে বিএনপির স্বাধীনতা সূবর্ণ জয়ন্তী উদযাপন জাতীয় কমিটির উদ্যোগে ‘২৭ ফেব্রুয়ারি, ১৯৯১ নির্বাচন: নিরপেক্ষ সরকারের অধীনে গ্রহণযোগ্য নির্বাচনের রোল মডেল’শীর্ষক এক আলোচনা সভায় এ দাবি জানান তিনি।

তিনি বলেন, দেশে যে সঙ্কট চলছে এখান থেকে বেরিয়ে আসতে হলে আমাদের কোনো বিকল্প নেই সংগ্রাম-আন্দোলনের মধ্য দিয়ে এই সরকারকে বাধ্য করতে হবে পদত্যাগ করতে। তাদের পদত্যাগের মধ্য দিয়ে একটি নিরপেক্ষ সরকারের অধীনে ১৯৯১ সালের মতো তাদেরকে ক্ষমতা দিয়ে নিরপেক্ষ নির্বাচন কমিশনের মধ্য দিয়ে নিরপেক্ষ নির্বাচন করে সত্যিকার অর্থেই জনগণের প্রতিনিধিশীল একটা পার্লামেন্ট এবং সরকার গঠন করা। তাহলে শুধুমাত্র এই সঙ্কট উত্তরণ করা সম্ভব হবে, তাহলেই শুধুমাত্র জাতির একটা ভবিষ্যত নির্মাণ করা সম্ভব হবে।

দেশবাসীর প্রতি আহ্বান জানিয়ে মির্জা ফখরুল বলেন, জনগণের কাছে আহ্বান থাকবে যে, আসুন আর কোনো দ্বিধা ও দ্বন্দ্ব নয়। এই দেশকে রক্ষা করবার জন্য, গণতন্ত্রকে রক্ষা করবার জন্য, ভবিষ্যত প্রজন্মকে রক্ষা করবার জন্য আমরা সবাই ঐক্যবদ্ধ হই। বেগম খালেদা জিয়া ও তারেক রহমানের নেতৃত্বে আমরা আজকে জনগণকে ঐক্যবদ্ধ করে একটা দুর্বার সংগ্রাম করি, যে সংগ্রামের মধ্য দিয়ে আমরা এই ফ্যাসিবাদী, স্বৈরাচারী, একনায়্কতন্ত্রবাদী এবং কর্তৃত্ববাদী আওয়ামী লীগ সরকারকে সরিয়ে সত্যিকার অর্থেই একটা জনগণের সরকার গঠন করতে পারি। আসুন আমরা সেই লক্ষ্যে সামনের দিকে এগিয়ে যাই।

জাতীয় কমিটির আহ্বায়ক ড. খন্দকার মোশাররফ হোসেনের সভাপতিত্বে ও সদস্য সচিব আবদুস সালামের সঞ্চালনায় সভায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, নজরুল ইসলাম খান, আমীর খসরু মাহমুদ চৌধুরী, সেলিমা রহমান, ইকবাল হাসান মাহমুদ টুকু, ভাইস চেয়ারম্যান শাহজাহান ওমর, আহমেদ আজম খান, শওকত মাহমুদ, চেয়ারপারসনের উপদেষ্টা আমান উল্লাহ আমান প্রমুখ বক্তব্য রাখেন।

সূত্র : বাংলাদেশ জার্নাল
এন এইচ, ২৭ ফেব্রুয়ারি

Back to top button