কানাডা

অনুষ্ঠিত হলো ২য় উত্তর আমেরিকা আবৃত্তি উৎসব

টরন্টো, ২৩ ফেব্রুয়ারী – ‘ঘুচে যাক অন্ধকার আলোর বর্ণমালায়‘ এই স্লোগানকে প্রতিপাদ্য করে অনুষ্ঠিত হলো ২য় বারের মত উত্তর আমেরিকা আবৃত্তি উৎসব পূর্বাঞ্চলীয় সময় অনুযায়ী গত ১৮ ফেব্রুয়ারী সন্ধ্যা ৬টায়। চমৎকার গোছানো উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন আবৃত্তি শিল্পী ভয়েজ অব আমেরিকার বাংলা সার্ভিসের সাবেক প্রধান ইকবাল বাহার চৌধুরী, বিশিষ্ট ব্যাক্তিত্ব সরকার কবির উদ্দিন ও রোকেয়া হায়দার, অনুষ্ঠানে বক্তারা শুভেচ্ছা জানিয়েছেন উত্তর আমেরিকা আবৃত্তি উৎসবের উদ্যোগকে ।

কবি আসাদ চৌধুরী ভিডিও বার্তা পাঠিয়ে শুভেচ্ছা জানিয়েছেন। উদ্বোধনী অনুষ্ঠানের পর পরিবেশিত হয় উত্তর আমেরিকার আমন্ত্রীত আবৃত্তি শিল্পীদের পরিবেশনা। শিল্পীরা দর্শকের মুগ্ধ করে রেখেছেন তাদের পরিবেশনা দিয়ে। ‘পেইন্টেড পয়েমস’ নামক উত্তর আমেরিকা ভিত্তিক আবৃত্তি সংগঠনর’ ভূষন্ডীর কাক ‘ পরিবেশনা সবার দৃষ্টি আকর্ষন করে।

অনুষ্ঠানে আটটি আবৃত্তি দল অংশ গ্রহন করে। দুটি পর্বে শিশুদের পরিবেশনা সবার মন ছুঁয়েছে। কবিদের পর্বে উপস্থিত ছিলেন কবি হাসান মাহমুদ, কবি তাপস গায়েন, কবি গৌতম দত্ত, কবি রুদ্র শংকর, কবি তুষার গায়েন , লেখক সেজান মাহমুদ , ছড়াকার মন্জুর কাদের । তিনদিন ব্যাপী অনুষ্ঠানগুলো সঞ্চালনা করেন এই উৎসবের নেপথ্যে যারা গত কয়েক মাস নিরলস কাজ করে গেছেন যেই নয় স্বপ্নবাজ আবৃত্তিপ্রেমি কয়েকজন তারা হলেন আফাজউদ্দিন তোতন আহমেদ, মারুনা রাহী, রাশেদ চৌধুরী, রিজোয়ান হৃদয়, নাঈমা সিদ্দিকা, তারেক ইয়াসিন, তারেক উজ্জ্বল, রুনি সরকার, সবুজ হক ও দিলারা নাহার বাবু।

উৎসবের মিডিয়া পার্টনার হিসেবে সহোযোগিতা করেছেন দেশেবিদেশে টিভি।

Back to top button