ক্রিকেট

‘যুক্তরাষ্ট্রে কাটালেও ফিটনেস সমস্যা হবে না সাকিবের’

সাজিদ মুস্তাহিদ

ঢাকা, ০৩ নভেম্বর- এক মাস যুক্তরাষ্ট্রে কাটালেও ফিটনেস নিয়ে সমস্যা হবে না সাকিব আল হাসানের। এমনটাই বিশ্বাস তার দীর্ঘদিনের কোচ মোহাম্মদ সালাউদ্দিনের। মাঠে আগের উদ্যম নিয়েই ফিরবেন এক সময়ের বিশ্বসেরা এই অলরাউন্ডার। দেখা যাবে তার সেরা ফর্মে। এদিকে পিএসএলে খেলতে যাবার আগে কোচ সালাউদ্দিনের সঙ্গে ব্যাটিং নিয়ে কাজ করেছেন তামিম ইকবাল।

নিষেধাজ্ঞা শেষ। এখন অপেক্ষা মুক্ত সাকিবকে বরণ করে নেয়ার। দেশে ফিরেই হয়ে যাবেন ব্যস্ত। খেলার কথা আছে বঙ্গবন্ধু টি-২০ কাপে।

টি-২০ আসরের আগে হবে ক্রিকেটারদের ফিটনেস পরীক্ষা। ক’দিন আগে প্রেসিডেন্টস কাপ শেষ হলেও, বিশ্রাম নেয়ার সুযোগ নেই ক্রিকেটারদের। ঐচ্ছিক অনুশীলনে নেমেছেন অনেকেই। একই প্রক্রিয়ার মধ্য দিয়ে যেতে হবে সাকিবকেও। গেলো একমাস যুক্তরাষ্ট্রে কাটালেও ফিট সাকিবেরই দেখা পাওয়া যাবে, বিশ্বাস তার কোচের।

মোহাম্মদ সালাউদ্দিন বলেন, মানসিকভাবে সে সব সময় চাঙ্গা থাকে। সেটা খারাপ পরিস্থিতি হোক বা ভালো। সবশেষ এখান থেকে অনুশীলন করে গিয়েছিলো তখন খুব ভালো শেপে ছিলো। আমেরিকায় কিছু করেছ কিনা গুরুত্বপূর্ণ। ফিটনেস থাকাটাই গুরুত্বপূর্ণ। কয়েকদিন অনুশীলনের সুযোগ পাবে। স্কিল আগের মত চলে আসবে।

সবাই অপেক্ষা করছে মাঠে সাকিবের রাজসিক প্রত্যাবর্তনের। দীর্ঘ দিন মাঠের বাইরে থাকা সাকিবের জন্য সেটা আদৌ কি সম্ভব? তবে নামটা সাকিব বলেই তার কোচের কণ্ঠে আত্মবিশ্বাস।

‘ক্রিকেটের ব্যাপারে কোনো ডাউট নাই। পারফরম্যান্স নিয়ে কোনো ডাউট নাই। আগের মতই করবে। বিশ্বকাপের মত চাইলে বেশি চাওয়া হয়ে যাবে। তবে যতদিন খেলবে সে যেনো ধারাবাহিকভাবে খেলে, এমনটা করতে পারলে খুশি হবো। এ ধরনের খেলোয়াড়দের মোটিভেট করার মতো কিছু লাগে না। অনেকদিন ধরে তারা খেলছে। মোটিভেশন অনেক বেশী আছে। তারা অনেক মোটিভেটেড।’ বলছিলেন মোহাম্মদ সালাউদ্দিন।

আরও পড়ুন: হলুদের সাজে ব্যাটিং, সানজিদার জীবন সঙ্গীও ক্রিকেটার

সাকিবের সতীর্থ তামিমে চ্যালেঞ্জটা ভিন্ন। প্রেসিডেন্টস কাপে টাইগার অধিনায়ককে দেখা যায়নি সরূপে। আগামী সপ্তাহে পিএসএলে যাওয়ার আগে তাই গুরুর সান্নিধ্যে তামিম। দীর্ঘ সময় তাকে নিয়ে কাজ করেছেন কোচ সালাউদ্দিন।

তিনি বলেন, রেগুলার কাজ করেছে তামিম। অনেকদিন পর সময় পেয়েছিলাম। ভালো অবস্থায় আছে। সবাই অনেক ম্যাচিউর। ১৫ বছর ক্রিকেট খেলছে। নতুন করে বলার কিছু নাই। তারা জানে কোনটা ভালো কোনটা খারাপ।

সূত্রঃ সময় নিউজ
আডি/ ০৩ নভেম্বর

Back to top button