উত্তর আমেরিকা

ট্রাম্পের বিদায়ী গানে পিয়ানো বাজাচ্ছেন পুতিন

ওয়াশিংটন, ০৩ নভেম্বর- ট্রাম্পের নানা সময়ে দেওয়া বক্তব্য নিয়ে তৈরি করা হয়েছে একটি ভিডিও। যেখানে মার্কিন প্রেসিডেন্ট সবার সামনেই গাইছেন, নাচছেন। যুক্তরাষ্ট্রের নির্বাচনের আগ মুহূর্তে বিদায় নিয়ে ‘প্যারোডি’ গান গাইলেন ডোনাল্ড ট্রাম্প। এ রকমই একটি ভিডিও টুইটারে পোস্ট করেছেন সাবেক মার্কিন এনবিএ শার্পশুটার ও বাস্কেটবল খেলোয়াড় রেক্স চ্যাপম্যান; যা এখন রীতিমত ভাইরাল।

ভিডিটিতে দেখা গেছে, ট্রাম্প গাইছেন ‘বিদায় সবাইকে, আমাকে এবার যেতে হবে, সত্যের মুখোমুখি হতে হবে’। নিউইয়র্ক ডেইলি নিউজের প্রতিবেদনে বলা হয়, জনপ্রিয় ব্রিটিশ রক ব্যান্ড কুইনের ‘বোহেমিয়ান র‌্যাপসডি’- এর আদলে বিদায় নিয়ে ট্রাম্পের কণ্ঠে ‘প্যারোডি’ গানের ওই ভিডিওটি পোস্ট করেছেন রেক্স চ্যাপম্যান।

আর তিনি ওই ভিডিওর ক্যাপশন দিয়েছেন ‘গুডবাই ট্রাম্প’। নানা সময়ে ট্রাম্পের দেওয়া বক্তব্য থেকে তার উচ্চারিত শব্দ কেটে নিয়ে এই ভিডিওটি ছয় মাস আগে তৈরি করেছেন কেওস জাকারিয়া ওরফে মায়েস্ত্রো জিকোস। সেই ভিডিওটি নির্বাচনের কয়েক ঘণ্টা আগে মজা করে পোস্ট করেছেন রেক্স চ্যাপম্যান।

আরও পড়ুন : হঠাৎ অন্ধকারে ডুবে গেল ‘হোয়াইট হাউজ’

দুই মিনিটের ভিডিওতে, ট্রাম্প প্যারোডি সংগীত গাইছেন। আর পাশে পিয়ানো বাজাচ্ছেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন।

রক ব্যান্ড কুইনের গানটি গেয়েছেন শিল্পী ফ্রেডি মার্কারি। মূল গানের কথা হলো ‘আই অ্যাম জাস্ট অ্যা পুওর বয়, নো বডি লাভস মি।’ একই সুরে ট্রাম্পের উচ্চারণ করা শব্দ নিয়ে গানের এই ভিডিওচিত্রটি তৈরি করেছেন মায়েস্ত্রো জিকোস। ভিডিওতে সাবেক ভাইস প্রেসিডেন্ট বারাক ওবামা এবং মার্কিন নিম্নকক্ষ প্রতিনিধি পরিষদের স্পীকার ন্যান্সি পেলোসি আছেন।

সূত্রঃ সময় নিউজ
আডি/ ০৩ নভেম্বর

Back to top button