ক্রিকেট

লড়াই করে হারলো উইন্ডিজ, হারলো সিরিজ

কলকাতা, ১৯ ফেব্রুয়ারি – কাছাকাছি গিয়েও পারলো না ওয়েস্ট ইন্ডিজ। ভারতের বিপক্ষে দ্বিতীয় টি-টোয়েন্টিতে শুক্রবার শেষ ওভারে জয়ের জন্য তাদের প্রয়োজন ছিল ২৫ রান। হাতে ৭ উইকেট। সেখান থেকে চেষ্টা করেও ১৭ রানের বেশি নিতে পারেনি তারা। শেষ পর্যন্ত হার মানে ৮ রানে। এই হারে তিন ম্যাচ সিরিজও তারা ২-০ ব্যবধানে হেরে যায়।

এটা ছিল ভারতের ১০০তম টি-টোয়েন্টি ম্যাচ জয়। আর কিরেন পোলার্ডের শততম টি-টোয়েন্টি ম্যাচ।

কলকাতার ইডেন গার্ডেনে ভারতের ছুড়ে দেওয়া ১৮৭ রানের টার্গেট তাড়া করতে নেমে জয়ের পথেই ছিল ক্যারিবিয়ানরা। ৩৪ রানে প্রথম ও ৫৯ রানে দ্বিতীয় উইকেট হারানোর পর দলের হাল ধরেন নিকোলাস পুরান ও রভম্যান পাওয়েল। তৃতীয় উইকেটে তারা দুজন ১০ ওভারে ১০ রেটে ১০০ রান তোলেন। ১৫৯ রানের মাথায় আউট হন পুরান। তিনি ৪১ বলে ৫টি চার ও ৩ ছক্কায় ৬২ রান করেন।

পুরান আউট হলেও মারতে থাকেন পাওয়েল। তিনি শেষ বল পর্যন্ত চেষ্টা করেন। কিন্তু পেরে ওঠেননি। তার ৩৬ বলে ৪টি চার ও ৫ ছক্কায় করা অপরাজিত ৬৮ রানের ইনিংসে ভর করে উইন্ডিজ যেতে পারে ১৭৮ রান পর্যন্ত। হার মানে ৮ রানে।

তার আগে ভারতের ১৮৬ রানের ইনিংসে ব্যাট হাতে অবদান রাখেন বিরাট কোহলি ঋষভ পন্ত। তারা দুজনেই ৫২টি করে রান করেন। কোহলি ৪১ বলে ৭ চার ও ১ ছক্কায় করেন। আর পন্ত ২৮ বলে ৭ চার ও ১ ছক্কায় এই রান করে অপরাজিত থাকেন। এ ছাড়া ভেঙ্কটেশ আয়ার ১৮ বলে ৪ চার ও ১ ছক্কায় করেন ৩৩ রান।

বল হাতে উইন্ডিজের রোস্টন চেজ ৩টি উইকেট নেন। ম্যাচসেরা হন ঋষভ পন্ত।

সংক্ষিপ্ত স্কোর:
ভারত: ২০ ওভারে ১৮৬/৫ (কোহলি ৫২, পন্ত ৫২*; চেজ ৩/২৫)।
উইন্ডিজ: ২০ ওভারে ১৭৮/৩ (পাওয়েল ৬৮*, পুরান ৬২; ভুবনেশ্বর ১/২৯)।
ফল: ভারত ৮ রানে জয়ী।
সিরিজ: ভারত ২-০ ব্যবধানে জয়ী।
ম্যাচসেরা: ঋষভ পন্ত।

সূত্র : রাইজিংবিডি
এন এইচ, ১৯ ফেব্রুয়ারি

Back to top button