জাতীয়

প্রস্তাবিত নামের তালিকা প্রকাশের দাবি বিশিষ্টজনদের

ঢাকা, ১২ ফেব্রুয়ারি – প্রধান নির্বাচন কমিশনার ও অন্যান্য নির্বাচন কমিশনার নিয়োগে রাষ্ট্রপতির কাছে দেওয়া সার্চ কমিটির প্রস্তাবিত নাম গণমাধ্যমে প্রকাশের অনুরোধ জানানো হয়েছে। এছাড়া প্রস্তাবিত নামে যেন কোনো বিতর্কিত ব্যক্তিকে না রাখা হয় সে অনুরোধও করা হয়েছে।

শনিবার (১২ ফেব্রুয়ারি) দুপুর আড়াইটায় বাংলাদেশ সুপ্রিম কোর্টের বিচারকদের সেমিনার কক্ষ থেকে বৈঠক শেষে বেরিয়ে এসব কথা জানান বিশিষ্ট গণমাধ্যম ব্যক্তিরা। এর আগে দুপুর ১টায় সার্চ কমিটির ডাকা বৈঠকে যোগ দেন তারা।

বৈঠক শেষে বেরিয়ে একাত্তর টেলিভিশনের সিইও মোজাম্মেল বাবু বলেন, রাজনৈতিক বিভাজনের এই সময়ে শতভাগ বিতর্কমুক্ত নির্বাচন কমিশন গঠন কঠিন। তবুও চেষ্টা করতে হবে কোনো বিতর্কিত লোক যেন কমিশনে না আসে। এখানে গণমাধ্যম থেকেও যেন নাম রাখা হয় তা বলেছি। গণমাধ্যমের সিনিয়র সাংবাদিকরা নির্বাচন ও নির্বাচন প্রক্রিয়া অত্যন্ত কাছ থেকে দেখেন। এখানে যাদের নাম দেওয়া হয় তাদের নাম যেন কয়েকদিন আগেই গণমাধ্যমে প্রকাশ করা হয়। এতে নামগুলো নিয়ে জনগণের প্রতিক্রিয়া জানা যাবে।

ভোরের কাগজের সম্পাদক শ্যামল দত্ত বলেন, আমরা কোনো নাম প্রস্তাব করিনি। কিন্তু এই কমিশন অত্যন্ত গুরুত্বপূর্ণ। নির্বাচনে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত সংখ্যালঘুরা। কমিশনে তাদের প্রতিনিধি যেন রাখা হয়।

আজকের পত্রিকার সম্পাদক ড. গোলাম রহমান বলেন, রাজনৈতিক দলগুলোর এই প্রক্রিয়ায় অংশ নেওয়া উচিত। তাদের নিয়ে আসার আহ্বান জানিয়েছি।

চ্যানেল টোয়েন্টিফোরের ব্যবস্থাপনা পরিচালক এ কে আজাদ বলেন, আমরা বলেছি যে ১০ জনের নাম প্রস্তাব করা হবে তাতে সার্চ কমিটি যেন যোগ্য ও বিতর্কমুক্তদের নাম রাষ্ট্রপতির কাছে দেন। তাদের নাম যেন গণমাধ্যমেও প্রকাশ করা হয়।

সূত্র: জাগো নিউজ
এম ইউ/১২ ফেব্রুয়ারি ২০২২

Back to top button