ক্রিকেট

আইপিএল নিলাম দেখবেন যেভাবে

বেঙ্গালুরু, ১২ ফেব্রুয়ারি – আর মাত্র কয়েক ঘণ্টা পরই শুরু হচ্ছে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ১৫তম আসরের নিলাম। আজ দুপুর সাড়ে ১২টা থেকে ভারতের বেঙ্গালুরুতে শুরু হবে নিলাম, যা চলবে রোববারও।

বিশ্বজুড়ে ক্রিকেটপ্রেমীদের চোখ এখন সেখানেই প্রিয় তারকাকে কোন দল কত দরে কিনে নেয় সেটিই আলোচনার বিষয়। এবারের আইপিএল নিলাম নিয়ে বাংলাদেশি ক্রিকেটপ্রেমীদেরও আগ্রহের শেষ নেই। কারণ নিলামে পাঁচ বাংলাদেশি তারকার নাম উঠেছে।

বিশেষ করে সর্বোচ্চ ভিত্তিমূল্যের তালিকায় ঠাঁই পাওয়া সাকিব আল হাসান ও মোস্তাফিজুর রহমান কোন দলে ভিড়েন।

তা সেটি দেখতে হলে চোখ রাখতে হবে স্টার স্পোর্টস টিভি চ্যানেলে। নিলাম অনুষ্ঠানটি সরাসরি সম্প্রচার করবে চ্যানেলটি।

এ ছাড়া ডিজনি-হটস্টারের অ্যাপে দেখা যাবে লাইভ। বেলা সাড়ে ১১টা থেকে অনুষ্ঠানের সরাসরি সম্প্রচার শুরু হবে। নিলাম শুরু হবে দুপুর সাড়ে ১২টা থেকে।

এবারের নিলামে ৫৯০ ক্রিকেটার অংশ নিচ্ছেন। এর মধ্যে ৩৭০ ভারতীয় ক্রিকেটার ও ২২০ জন বিদেশি ক্রিকেটার রয়েছেন।

দুই কিস্তিতে অনুষ্ঠিত হবে নিলাম। প্রথম দিন তথা শনিবার ১৬১ ক্রিকেটারের নিলাম আয়োজন করা হবে। বাকিদের ভাগ্য নির্ধারণ হবে পরের দিন তথা ১৩ ফেব্রুয়ারি।

নিলামের আগেই তিনজন করে খেলোয়াড়ের নাম জমা দিয়ে রেখেছেন ফ্র্যাঞ্চাইজিরা। তবে আজ শুরুতেই জানা যাবে, সর্বোচ্চ ভিত্তিমূল্য ২ কোটি রুপির ক্রিকেটারদের মূল্য ও দল।

এসব ক্রিকেটার হলেন— ভারতীয় ব্যাটার শ্রেয়াস আইয়ার, ব্যাটার শিখর ধাওয়ান, স্পিনার রবিচন্দ্রন অশ্বিন, পেসার মোহাম্মদ শামি, প্রোটিয়া তারকা কুইন্টন ডি কক, পেসার কাগিসো রাবাদা, ব্যাটার ফাফ ডু প্লেসিস, অসি তারকা ব্যাটার ডেভিড ওয়ার্নার, পেসার ট্রেন্ট বোল্ট ও অলরাউন্ডার প্যাট কামিন্স।

এবারের আইপিএলে যোগ দিতে চলেছে দুটি নতুন দল যোগ। দল দুটির নাম— লখনৌ সুপার জায়ান্টস ও গুজরাট টাইটান্স। সব মিলিয়ে ১০ দলের টুর্নামেন্ট হবে এবার।

কোন কোন তারকাকে নিয়ে দল দুটি নিজেদের গুছিয়ে নেয় তা নিয়ে আগ্রহ সবচেয়ে বেশি।

সূত্র : যুগান্তর
এন এইচ, ১২ ফেব্রুয়ারি

Back to top button