ক্রিকেট

ভারতের বিপক্ষে ধবলধোলাইয়ের শিকার ওয়েস্ট ইন্ডিজ

আহমেদাবাদ, ১২ ফেব্রুয়ারি – ভারতের বিপক্ষে তিন ম্যাচ ওয়ানডে সিরিজে ধবলধোলাই হয়েছে ওয়েস্ট ইন্ডিজ। আজ শুক্রবার আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে ভারত আগে ব্যাট করতে নেমে ২৬৫ রানে অলআউট হয়। জবাবে ৩৭.১ ওভারে ১৬৯ রানে অলআউট হয় উইন্ডিজ। ৯৬ রানের বড় জয়ে সিরিজে ৩-০ ব্যবধানে হোয়াইটওয়াশ করে সফরকারীদের।

প্রথম ওয়ানডেতে ৬ উইকেটে ও দ্বিতীয়টি ৪৪ রানে জয় পেয়েছিল ভারত।

ভারতের ছুড়ে দেওয়া ২৬৬ রানের লক্ষ্য তাড়া করতে নেমে ওয়েস্ট ইন্ডিজ ২৫ রান তুলতেই তিনটি উইকেট হারিয়ে বসে। ৮২ রানে হারায় ৭ উইকেট। শেষ দিকে আলজারি জোসেফ ও ওডেন স্মিথের প্রতিরোধে শেষ পর্যন্ত ১৬৯ রানে অলআউট হয় তারা। ভারত জয় পায় ৯৬ রানে।

বল হাতে ভারতের মোহাম্মদ সিরাজ ও প্রসিদ্ধ কৃষ্ণা ৩টি করে উইকেট নেন। আর দীপক চাহার ও কুলদীপ যাদব নেন ২টি করে উইকেট।

তার আগে, টস জিতে ব্যাট করতে নেমে ঋষভ পন্ত এবং শ্রেয়াস আইয়ারের অর্ধশতক ও তলানির ব্যাটসম্যানদের অবদানে ভারত ২৬৫ রান করতে পারে। যদিও ভারতের টপ অর্ডার ব্যর্থ হয়েছিল। কিন্তু আইয়ার ৮০ ও পন্ত ৫৬ রান করে দলকে লড়াকু সংগ্রহ এনে দেন। তাতে দীপক চাহার ৩৮ ও ওয়াশিংটন সুন্দর ৩৩ রান করে অবদান রাখেন।

ওয়েস্ট ইন্ডিজের পক্ষে পেসার জেসন হোল্ডার ৮ ওভারে ৩৪ রান দিয়ে ৪টি উইকেট নেন। ২টি করে উইকেট নেন আলজারি জোসেফ ও হেইডেন ওয়ালশ।

শেষ ম্যাচে অবশ্য একাদশে চারটি পরিবর্তন এনে মাঠে নেমেছিল। ওপেনার শিখর ধাওয়ান ও শ্রেয়াস আইয়ার করোনামুক্ত হয়ে সুস্থ হয়ে দলে ফিরেন। করোনার কারণে আগের দুই ম্যাচে খেলতে পারেননি তারা। লোকেশ রাহুল ইনজুরির কারণে এবং যুজবেন্দ্র চাহাল ও শার্দুল ঠাকুরকে বিশ্রাম দেওয়া হয়। তাদের জায়গায় আসেন দীপক চাহার ও কুলদীপ যাদব। ওয়েস্ট ইন্ডিজ একটি পরিবর্তন করে। আকিয়াল হোসেনের অনুপস্থিতে খেলেন হেইডেন ওয়ালশ।

ম্যাচসেরা হন শ্রেয়াস আইয়ার। আর সিরিজ সেরা হন প্রসিদ্ধ কৃষ্ণা।

সূত্র : রাইজিংবিডি
এন এইচ, ১২ ফেব্রুয়ারি

Back to top button