ক্রিকেট

বিপিএলে ম্যাচ সেরার রেকর্ড সাকিবের

ঢাকা, ১২ ফেব্রুয়ারি – সময়টা দুর্দান্ত কাটছে সাকিব আল হাসানের। বাংলাদেশের এই সেরা অল-রাউন্ডার চলতি বাংলাদেশ প্রিমিয়ার লিগের অষ্টম আসরের প্রথম চার ম্যাচে জ্বলে উঠতে না পারলেও শেষ পাঁচ ম্যাচে খেলেছেন দুর্দান্ত। একটি ম্যাচ খেলা হয়নি বৃষ্টির কারণে। শেষ পাঁচ ম্যাচেই হয়েছেন ম্যাচ সেরা। যা বিপিএলের ইতিহাসে এবারই প্রথম।

শেষ যে পাঁচ ম্যাচে দুর্দান্ত পারফর্ম করেছেন ব্যাটে বলে তার সবকটিতেই হয়েছেন ম্যাচ সেরা। খুলনা টাইগার্সের বিপক্ষে গত ৩১ জানুয়ারি ব্যাট হাতে ৪১ রান, ২ উইকেট নেন ১০ রান দিয়ে। ১ ফেব্রুয়ারি চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের বিপক্ষে ৫০ রানের সঙ্গে ৩ উইকেট নেন ২৩ রান দিয়ে।

৭ ফেব্রুয়ারি কুমিল্লা ভিক্টোরিয়ান্সের বিপক্ষে ৫০ রান ও ২ উইকেট নেন ২০ রান দিয়ে। ৮ ফেব্রুয়ারি ৩৮ রানের সঙ্গে ২ উইকেট নেন ২৩ রান দিয়ে। লিগের সবশেষ ম্যাচে শুক্রবার মিনিস্টার ঢাকার বিপক্ষে ম্যাচ জেতানো অপরাজিত ৫১ রানের ইনিংস খেলার আগে ২১ রান খরচায় নেন ১ উইকেট।

চলতি আসরে রান সংগ্রাহকের তালিকায় চার আছেন সাকিব। ৯ ম্যাচে ৩৪.৫০ গড়ে ১৪৬.৮০ স্ট্রাইক রেটে করেছেন ২৭৬ রান। রয়েছে তিনটি অর্ধশতকের ইনিংস।

সর্বোচ্চ উইকেট শিকারির তালিকাতেও সাকিব রয়েছেন তিন নম্বরে। ৯ ম্যাচে বোলিং করেছেন ৩৫.৩ ওভার। ওভার প্রতি ৭.২০ ইকনোমিতে ২৪০ রান দিয়ে নিয়েছেন ১৫টি উইকেট।

টানা পঞ্চম ম্যাচ সেরা হলেও সাকিব ম্যাচ শেষে ব্যাটিং নিয়ে জানিয়েছেন তৃপ্তির কথা।

“ব্যাটিং খুব ভালো হচ্ছে গত ৫ ম্যাচে। বোলিং তো সবসময় ছিলই। বোলিংয়ে আসার পর সব ম্যাচেই আমাকে নিশ্চিত করতে হয়েছে যেন প্রতিপক্ষের ওপর চাপটা ধরে রাখতে পারি। যেভাবে চলছে, আমি খুশি। আশা করি, আর দুটি ম্যাচও থাকবে।”

সূত্র : আরটিভি
এন এইচ, ১২ ফেব্রুয়ারি

Back to top button