সাহিত্য সংবাদ

সংক্রমণ কমলে বইমেলার সময় বাড়বে, জানালেন প্রতিমন্ত্রী

ঢাকা, ১২ ফেব্রুয়ারি – করোনা সংক্রমণের হার কমে গেলে বা নিয়ন্ত্রণে এলে বইমেলার সময় বাড়ানোর চেষ্টা করবে সরকার।

শুক্রবার বিকেলে সোহরাওয়ার্দী উদ্যানে বইমেলার প্রস্তুতি পরিদর্শন শেষে এ কথা জানান সংস্কৃতিবিষয়ক প্রতিমন্ত্রী কে এম খালিদ।

তিনি বলেছেন, এবার মেলার সময়কাল দুই সপ্তাহ। করোনাভাইরাস পরিস্থিতির কারণে ১ ফেব্রুয়ারি থেকে মেলা শুরু করতে পারিনি। তবে সংক্রমণের হার যদি নিয়ন্ত্রণে বা কমে আসে, কিংবা সহনশীলতার মধ্যে আসে, তাহলে আমরা মেলার সময় বাড়ানোর বিষয়ে চেষ্টা করব।

প্রতিমন্ত্রী মেলার স্টল ও প্যাভিলিয়ন তৈরির কাজ ঘুরে ঘুরে দেখেন। পরে প্রতিমন্ত্রী বলেন, প্রতি বছর আমরা দেখি, শুরু হওয়ার পর দুই-তিন দিন লাগে মেলার পূর্ণতা পেতে। এবারও তাই হবে। ১৪ দিনের মধ্যে যদি মেলা শুরু হতেই দুই-চার দিন চলে যায়, তাহলে হাতে তো সময়ই থাকবে না। করোনা সংক্রমণটা কমে গেলে আমরা সময়টা বাড়াতে পারব।

সোহরাওয়ার্দী উদ্যান মেলা প্রাঙ্গণের ভাঙা সড়কের দৃষ্টি আকর্ষণ করলে সংস্কৃতি প্রতিমন্ত্রী বলেন, সমস্যা কিছু আছে, সেটা আসার সময়ে দেখেছি। তা সমাধান করে দেবো। আসলে আমরা একটা অনিশ্চয়তার মধ্যে ছিলাম, মেলা করতে পারবো কি-না, তা নিয়ে। আমরা আশাবাদী, আগামী ১৫ তারিখ মেলা উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী।

মেলায় অংশ নিতে যাওয়া প্রকাশক, বিক্রয়কর্মী ও বাংলা একাডেমি কর্মকর্তাদের ভ্যাকসিন (টিকা) দেওয়ার জন্য বাংলা একাডেমিতে বুথ বসানো পরিকল্পনার বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, বুথ বসানো হয়নি। তবে আমরা ঢাকা মেডিকেল কলেজ ও হাসপাতালকে অনুরোধ করেছিলাম সেবা দেওয়ার জন্য। তারা সেটি করছে।

সূত্র : বাংলাদেশ জার্নাল
এন এইচ, ১২ ফেব্রুয়ারি

Back to top button