ক্রিকেট

আজ বাংলাদেশে আসছে আফগানিস্তান ক্রিকেট দল

ঢাকা, ১২ ফেব্রুয়ারি – তিন ম্যাচের ওয়ানডে সিরিজ ও দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলতে আজ বাংলাদেশে আসছে আফগানিস্তান ক্রিকেট দল।

জানা গেছে, শনিবার বিকেল ৫টার দিকে ঢাকায় পা রাখবেন ২২ সদস্যের আফগানিস্তান দল। তবে এই বহরের সঙ্গে আসছেন না লেগ স্পিনার রশীদ খান।

বাংলাদেশ আফগান সিরিজের খেলা আগামী ২৩ ফেব্রুয়ারি মাঠে গড়ানো কথা রয়েছে। তবে ১১ দিন আগেই চলে আসছে সফরকারীরা। তাদের এতো আগে আসার কারণ হল সিলেটে এক সপ্তাহের ক্যাম্প। কন্ডিশনের সঙ্গে মানিয়ে নিতে বিসিবিকে এক সপ্তাহের ক্যাম্পের প্রস্তাব দিয়েছিলো আফগানিস্তান ক্রিকেট বোর্ড। বিসিবিও তাদের এ প্রস্তাবে সাড়া দিয়েছিলো।

তবে পাকিস্তান সুপার লিগে ব্যস্ত থাকায় এই ক্যাম্পে থাকবেন না রশীদ খান। ১৯ ফেব্রুয়ারি পর্যন্ত পিএসএলে খেলবেন। তারপর ২০ ফেব্রুয়ারি তার ঢাকায় পা রাখার কথা রয়েছে।

বাংলাদেশ সফরে দুই ফরম্যাটের ৫ ম্যাচের জন্য এখনো দল ঘোষণা করেনি আফগানিস্তান। তবে বিসিবি থেকে জানা গেছে, ২২ সদস্যের দল নিয়েই কাতার হয়ে আসবেন তারা।

উল্লেখ্য, দুই দলের মাঠের লড়াই শুরু হবে ওয়ানডে ফরম্যাট দিয়ে। যেখানে চট্টগ্রামে প্রথম ম্যাচ মাঠে গড়াবে আগামী ২৩ ফেব্রুয়ারি, পরের দুই ম্যাচ ২৫ ও ২৮ তারিখ। সফরের দুই টি-টোয়েন্টি হবে মিরপুরে। প্রথম ম্যাচ ৩ মার্চ এবং শেষটি ৫ মার্চ।

সূত্র : বাংলাদেশ জার্নাল
এন এইচ, ১২ ফেব্রুয়ারি

Back to top button