সম্পর্ক

যে ৫ উপায়ে বুঝবেন প্রেমিকা মিথ্যা বলছে

মনের মানুষটা আপনার খুব চেনা, আপনি তাকে খুব বিশ্বাস করেন। কিন্তু সেই প্রিয় মানুষটি আপনার বিশ্বাসের সুযোগ নিয়ে আপনাকে মিথ্যে বলছে কি না তা কিভাবে বুঝবেন? হ্যা, আপনার সঙ্গীর কিছু আচরণ লক্ষ্য করলেই বুঝতে পারবেন সে আপনাকে মিথ্যে বলছে। চলুন তাহলে জেনে তেমন কিছু লক্ষণ জেনে নেই-

১) মিথ্যে কথা বললেই আপনার সঙ্গীর শারীরিক ভাষা পাল্টে যাবে, যা সে নিজেও বুঝতে পারবে না। পাল্টে যাবে গলার আওয়াজ, কথা বলার ভঙ্গী। সাধারণত যারা মিথ্যে কথা বলার সময় বক্তার হাত জড়ো করা থাকে সামনের দিকে অথবা হাত পিছনে করে রাখে। স্বাভাবিকভাবে থাকতে পারে না।

২) আপনার সঙ্গী প্রতিদিন যেমন ব্যবহার করেন হঠাৎ যদি পরদিন তা বদলে যায় বা যে ধরণের কথা তিনি সাধারণত বলেন না, তা বলতে শোনা যায় তবে বুঝতে হবে তিনি কিছু লুকোচ্ছেন। আপনাকে সত্যি কথা বলছেন না।

৩) মিথ্যা বলার সময় বড্ড বেশি ছটফট করতে থাকবে আপনার প্রেমিকা। তার হাত-পা শক্ত হয়ে যাবে। একই কথা বার বার বলতে থাকবে। কথা বলার সময় সমস্যা তৈরি হবে তার। সেই সঙ্গে তোতলাতে থাকবে।

৪) লক্ষ্য করবেন কথা বিশ্বাস করছেন না দেখে কপালে বিন্দু বিন্দু ঘাম উপস্থিত হবে। নিজের প্রতি বিশ্বাস আরও কমতে থাকবে। মিথ্যা বলতে গিয়ে অনেক সময় হাত দিয়ে মুখ ঢেকে ফেলবে সে। কথাবার্তায় অসংলগ্নতা স্পষ্ট হতে থাকবে।

৫) আপনার প্রেমিকা যখন কোন বিষয়ে আপনাকে বলবে সব ঠিক আছে, তখন আপনাকে বুঝে নিতে হবে প্রকৃতপক্ষে কিছুই ঠিক নেই। এই অবস্থায় আপনি আপনার প্রেমিকাকে বার বার প্রশ্ন করুন। তার হুম, হ্যাঁ, এই সব উত্তরে আবার প্রশ্ন করুন। যতক্ষণ পর্যন্ত না স্পষ্ট করে কিছু বলছে। দেখবেন এক সময় সে তার রাগের প্রকাশ ঘটিয়েছে। এই রাগের কারণ বলে দিবে সে মিথ্যে বলছে।

এম ইউ

Back to top button