জানা-অজানা

বিশ্বে করোনায় মৃত্যু ৫৮ লাখ ছাড়াল

ঢাকা, ১১ ফেব্রুয়ারি – বিশ্বে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় ১০ হাজার ৬৫৪ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে নতুন করে সংক্রমিত হয়েছেন ২৩ লাখ ৮৯ হাজার ৬৬৬ জন।

বৈশ্বিক এ মহামারিতে এ পর্যন্ত মারা গেছে ৫৮ লাখ সাত হাজার ৩২২ জন। মোট আক্রান্ত হয়েছে ৪০ কোটি ৬০ লাখ ৫৬ হাজার ৩৮০ জন।

শুক্রবার (১১ ফেব্রুয়ারি) সকালে বৈশ্বিক পর্যায়ে করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার আপডেট দেওয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য জানা গেছে।

দৈনিক প্রাণহানির তালিকায় শীর্ষে রয়েছে যুক্তরাষ্ট্র। এই সময়ের মধ্যে দেশটিতে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ১ লাখ ৫৭ হাজার ৫৪৭ জন এবং মারা গেছেন ২ হাজার ৩১২ জন। করোনাভাইরাসে সবচেয়ে ক্ষতিগ্রস্ত এই দেশটিতে এখন পর্যন্ত ৭ কোটি ৮৯ লাখ ৭৬ হাজার ২৩১ জন করোনায় আক্রান্ত হয়েছেন এবং ৯ লাখ ৩৯ হাজার ২৭০ জন মারা গেছেন।

এছাড়া গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় সবচেয়ে বেশি সংক্রমণের ঘটনা ঘটেছে জার্মানিতে। এই সময়ের মধ্যে দেশটিতে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ২ লাখ ৪৭ হাজার ১২৮ জন এবং মারা গেছেন ২২৪ জন।

করোনা মহামারির শুরু থেকে ইউরোপের এই দেশটিতে এখন পর্যন্ত ১ কোটি ১৮ লাখ ৯৭ হাজার ২ জন করোনায় আক্রান্ত হয়েছেন এবং ১ লাখ ২০ হাজার ১৯৬ জন মারা গেছেন।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনাভাইরাসের প্রাদুর্ভাব ঘটে। এরপর ২০২০ সালের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে।

এন এইচ, ১১ ফেব্রুয়ারি

Back to top button