শিক্ষা

শিক্ষামন্ত্রীর আগমনে সংকট নিরসনের আশা শাবিপ্রবি শিক্ষার্থীদের

ঢাকা, ১১ ফেব্রুয়ারি – শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) চলমান সংকট নিরসনে শুক্রবার (১১ ফেব্রুয়ারি) সিলেট যাচ্ছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। শিক্ষামন্ত্রীর আগমনকে স্বাগত জানিয়ে চলমান সংকট নিরসনের আশা প্রকাশ করেছেন আন্দোলনরত শিক্ষার্থীরা।

বৃহস্পতিবার (১০ ফেব্রুয়ারি) রাতে বিশ্ববিদ্যালয়ের গোল চত্বরে আয়োজিত সংবাদ সম্মেলনে আন্দোলনরত শিক্ষার্থীরা এ আশাবাদ ব্যক্ত করেন।

সংবাদ সম্মেলনে শিক্ষার্থীরা বলেন, শিক্ষামন্ত্রী যখন শাবিপ্রবির শিক্ষার্থীদের আন্দোলনের ফলে বাংলাদেশের শিক্ষাব্যবস্থায় এক অভূতপূর্ব সংস্কারের ঘোষণা দিয়েছেন, তা শাবিপ্রবিসহ দেশের শিক্ষার্থীদের মধ্যে এক সুদিনের পয়গাম হিসেবে আদৃত হয়েছে।

তারা বলেন, দেশের জনগণের কল্যাণে আমরা নিজেদের সম্পূর্ণরূপে নিয়োজিত করেছি। দেশের শিক্ষাব্যবস্থায় আপামর জনগণের দীর্ঘপ্রত্যাশিত সংস্কারের যে মহাপরিকল্পনার ডাক তিনি দিয়েছেন, তাতে সর্বতভাবে সাহায্য ও সহযোগিতার অঙ্গীকার ব্যক্ত করেন শিক্ষার্থীরা।

শাবিপ্রবি প্রশাসনকে ব্যর্থ উল্লেখ করে উপাচার্যসহ প্রশাসনের অন্যান্য পদে দায়িত্বে থাকা ব্যক্তিদের পদত্যাগের মধ্য দিয়ে এই সংস্কারের শুভসূচনা হবে বলেও মনে করেন শিক্ষার্থীরা।

এদিকে শুক্রবার (১১ ফেব্রুয়ারি) সকাল ৮টার ফ্লাইটে ঢাকা থেকে সিলেটের উদ্দেশ্যে রওনা দিবেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। পরে বিকেলের দিকে শাবিপ্রবিতে পৌঁছে আন্দোলনরত শিক্ষার্থীদের সঙ্গে আলোচনায় বসবেন তিনি।

সূত্র : জাগো নিউজ
এন এইচ, ১১ ফেব্রুয়ারি

Back to top button