ফুটবল

নেইমার অনুশীলনে ফেরায় উজ্জীবিত পিএসজি

ঢাকা, ১০ ফেব্রুয়ারি – দুই মাসেরও বেশি সময় মাঠে ছিলেন না নেইমার। লিওনেল মেসি ও কিলিয়ান এমবাপ্পের সঙ্গে আক্রমণভাগে বিরাজ করছিল একধরনের শূন্যতা। তার অনুপস্থিতির প্রভাব পড়েছিল দলের পারফরম্যান্সে, যার প্রমাণ তাকে ছাড়া ৮ লিগ ওয়ানের ম্যাচে মাত্র চার জয়। এবার প্যারিস সেন্ট জার্মেই গা ঝাড়া দিয়ে উঠতে পারে, কারণ ব্রাজিলিয়ান ফরোয়ার্ডকে ফিরে পেয়েছে তারা।

গত ২৮ নভেম্বর সেন্ত এতিয়েন্নের বিপক্ষে ৩-১ গোলে জয়ের ম্যাচে গোড়ালির চোট পান নেইমার। ব্যথা নিয়ে স্ট্রেচারে করে মাঠ ছাড়তে হয় তাকে। এরপর থেকে মাঠে ফেরার লড়াইয়ে নিজেকে তৈরি করেছেন বিশ্বের সবচেয়ে দামি ফুটবলার। অবশেষে ফিরলেন অনুশীলন ক্যাম্পে।

নেইমারের অনুশীলনে যোগ দেওয়ায় উজ্জীবিত পিএসজি। কারণ আগামী মঙ্গলবার তাদের চ্যাম্পিয়নস লিগ মিশন শুরু হচ্ছে। শেষ ষোলোর প্রথম লেগে রিয়াল মাদ্রিদকে স্বাগত জানাবে তারা, যে ম্যাচে নেইমার-মেসি জুটির অভিজ্ঞতা খুব গুরুত্বপূর্ণ।

অবশ্য রিয়ালের বিপক্ষে দলে জায়গা পেতে ফিটনেসের পরীক্ষা দিতে হবে নেইমারকে। প্রাথমিকভাবে তাকে বেশ ফিটই মনে হয়েছে। এমবাপ্পে ও মেসির সঙ্গে অনুশীলনে স্বতঃস্ফূর্ত দেখা গেছে। বেশ হাসিখুশি ছিলেন বিশ্বের সবচেয়ে ভয়ঙ্কর আক্রমণভাগের তিন কারিগরকে।

নেইমার পুরোপুরি ফিট হতে পারবেন কি না এখনো নিশ্চিত করে বলা যাচ্ছে না। তবে তার ফেরা যে পিএসজিকে রিয়ালবধের আশা জোরালোভাবে জাগিয়ে তুলেছে, তা দৃঢ়ভাবে বলা যায়।

এন এইচ, ১০ ফেব্রুয়ারি

Back to top button