বলিউড

বায়োপিক নির্মাণের অনুমতি দেননি লতা মঙ্গেশকর, পরিবার দেবে?

মুম্বাই, ১০ ফেব্রুয়ারি – বলিউডে বায়োপিক তৈরি করা বর্তমানে ট্রেন্ডে পরিণত হয়েছে। বিখ্যাত কোনো ব্যক্তিকে নিয়ে বলিউডে প্রায়ই বায়োপিক তৈরি হচ্ছে।

ভারতীয় উপমহাদেশের সুর সম্রাজ্ঞী লতা মঙ্গেশকরকে নিয়েও বায়োপিক নির্মাণের জন্য বহু বছর থেকেই চেষ্টা করে আসছিলেন বলিউডের পরিচালক ও প্রযোজকরা। কিন্তু প্রত্যেককেই ‘না’ শুনতে হয়েছে।

মিড-ডের খবরে বলা হয়েছে, গত কয়েক বছর ধরে চলচ্চিত্র নির্মাতারা বর্ষীয়ান গায়িকার কাছ থেকে তাঁর গায়িকা হওয়ার শুরু থেকে কিংবদন্তি হয়ে ওঠার যাত্রা ফ্রেমবন্দী করার অনুমতি চেয়েছিলেন। কিন্তু লতা মঙ্গেশকর তা প্রত্যাখান করেছিলেন। কারণ তিনি কখনই চাইতেন না যে, তাঁর ব্যক্তিগত উপাখ্যান সকলের সামনে চলে আসুক।

৬ ফেব্রুয়ারি রোববার সকলকে কাঁদিয়ে প্রয়াত হয়েছেন ‘ভারত রত্ন’ লতা মঙ্গেশকর। বলিউড হাঙ্গামার খবরে বলা হয়েছে, কিংবদন্তি এই গায়িকার প্রয়ানের এক সপ্তাহ যেতে না যেতেই তাঁর বায়োপিক নির্মাণের জন্য ফের উঠেপড়ে লেগেছেন নির্মাতারা। যে তালিকায় শীর্ষে রয়েছেন বলিউড ইন্ডাস্ট্রির জনপ্রিয় তিন নির্মাতা। তারা হলেন- আনন্দ এল রাই, রাকেশ ওমপ্রকাশ মেহরা ও সঞ্জয় লীলা বানসালি।

এর মধ্যে সঞ্জয় লীলা বনসালি গত ১০ বছর ধরে এই স্বপ্ন দেখে আসছেন। লতা মঙ্গেশকর প্রয়াত হওয়ায় স্বপ্নের এই প্রজেক্টের বাস্তবায়ন নিয়ে সবচেয়ে বেশি উদ্বিগ্ন বনসালি। এশিয়ার সবচেয়ে সফল গায়িকা হিসেবে লতা মঙ্গেশকরের অতুলনীয় যাত্রার কোনো অফিসিয়াল বায়োপিক তৈরির অনুমতি স্পষ্টতই দেবে না মঙ্গেশকর পরিবার।

তবে একটি সূত্র জানিয়েছে, তাঁর পরিবার কোনো এক সময়ে তাঁর জীবনী নির্ভর সিনেমা নিয়ে কাজ করতে পারে। এ বিষয়টি তাঁদের পরিকল্পনায় রয়েছে।

এন এইচ, ১০ ফেব্রুয়ারি

Back to top button