জাতীয়

‘‌বিবেকহীনরা আ.লীগ করে নাকি আ.লীগ করলে বিবেকহীন হয়?

ঢাকা, ১০ ফেব্রুয়ারি – কানাডার একটি সংগঠন সাবেক প্রধানমন্ত্রী ও বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার আন্তর্জাতিক সম্মাননা দেওয়ার পর তা নিয়ে আওয়ামী লীগ নেতারা যখন নানা প্রশ্ন তুলছেন, তখন তাদের বিবেকবোধ নিয়ে পাল্টা প্রশ্ন ছুঁড়েছেন বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

বিএনপি নেতা রিজভীর অভিযোগের তির ধেয়ে গেছে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও তথ্যমন্ত্রী হাছান মাহমুদের দিকে।

কানাডিয়ান হিউম্যান রাইটস ইন্টারন্যাশনাল অর্গানাইজেশন (সিএইচআরআইও) সাবেক প্রধানমন্ত্রী ও বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে ‘মাদার অফ ডেমোক্রেসি’ এবং ‘ডেমোক্রেসি হিরো’ অ্যাওয়ার্ড দেওয়ার পর হাছান মাহমুদ এই সংগঠন ও সম্মাননার বিশ্বাসযোগ্যতা নিয়ে প্রশ্ন তুলেছেন বলে অভিযোগ রিজভীর।

বৃহস্পতিবার দুপুরে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে রুহুল কবির রিজভী এ প্রসঙ্গে উষ্মা প্রকাশ করেন।

রুহুল কবির রিজভী বলেন, ‘দেশনেত্রীর জন্য আন্তর্জাতিক বিশ্ব থেকে এমন সম্মানে হাসান মাহমুদরা চরম আত্মপীড়ন ও মনোকষ্টে ভুগছেন। হাসান মাহমুদ বলেছেন, এই অ্যাওয়ার্ড নাকি টাকা দিয়ে কেনা হয়েছে। তার এই মন্তব্য শুনে একটা বাংলা প্রবাদ মনে পড়ছে, পাগলে কিনা বলে ………..কিনা খায়।’

‘কিনে পদক পাওয়ার সংস্কৃতি তো আওয়ামী লীগ নেত্রী বর্তমান প্রধানমন্ত্রীর। পদক কিনে বস্তা ভরার ইতিহাস তো আপনাদেরই। ক্ষমতাসীন হলেই আপনাদের কাছে বানের স্রোতের মতো পদক আসে। আপনার বক্তব্যে প্রমাণ হল-অতীতে আপনারাই পদক কিনেছেন।’-টিপ্পনী কাটতেও ছাড়েননি তিনি।

রিজভী বলেন, ‘দেশে এখন চলছে দুর্নীতিবাজদের প্রলয় উল্লাস। এইসব মাফিয়া এবং দুর্নীতিবাজরা বিনা ভোটে ক্ষমতায় থাকতে থাকতে গণতন্ত্রের কথা শুনলেই এদের এখন গায়ে জ্বালা ধরে। এর প্রমাণ হাসান মাহমুদ।’

আওয়ামী লীগ নেতাদের বিবেকবোধ নিয়ে প্রশ্ন তুলে তিনি বলেন, ‘এখন নিজের মনে প্রশ্ন জাগে, বিবেকহীনরাই কি এখন আওয়ামী লীগ করে নাকি আওয়ামী লীগ করার কারণেই মানুষ বিবেকহীন হয়ে যায়।’

সংবাদ সম্মেলনে অন্যান্যদের মধ্যে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আবুল খায়ের ভূঁইয়া, যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, সহ-সাংগঠনিক সম্পাদক আবদুস সালাম আজাদ, সহ দপ্তর সম্পাদক মুহাম্মদ মুনির হোসেন উপস্থিত ছিলেন।

সূত্র: সমকাল
এম ইউ/১০ ফেব্রুয়ারি ২০২২

Back to top button