দক্ষিণ এশিয়া

কাশ্মীর-কেরালা-পশ্চিমবঙ্গ হতে পারে উত্তরপ্রদেশ: যোগী আদিত্যনাথ

লক্ষ্ণৌ, ১০ ফেব্রুয়ারি – কাশ্মীর, কেরালা ও পশ্চিমবঙ্গ হতে পারে উত্তরপ্রদেশ। প্রথম ধাপের ভোটের আগে উত্তরপ্রদেশের ভোটারদের সতর্ক করে যোগী আদিত্যনাথ এ কথা বলেন। এসময় তিনি বিজেপিকে ভোট দেওয়ারও আহ্বান জানান।

উত্তরপ্রদেশ বিজেপির শেয়ার করা এক টুইট বার্তায় যোগী বলেন, বিজেপিকে ভোট দেওয়ার মানেই হলো ভয়মুক্ত জীবনের গ্যারান্টি। ভোটারদের সতর্ক করে তিনি বলেন, গত পাঁচ বছরে এখানে অনেক ভালো ঘটনা ঘটেছে। যদি আপনারা একটু ভুল করেন তাহলে সব অর্জন নষ্ট হয়ে যাবে।

তিনি আরও বলেন, বড় সিদ্ধান্ত নেওয়ার সময় এখনই। গত পাঁচ বছরে বিজেপি সরকার প্রতিশ্রুতি অনুযায়ী সব কিছু বাস্তবায়ন করেছে। জীবনের নিরাপত্তার জন্য সবার ভোট খুব গুরুত্বপূর্ণ বলেও জানান তিনি।

জানা গেছে, উত্তরপ্রদেশে বৃহস্পতিবার (১০ ফেব্রুয়ারি) প্রথম দফার বিধানসভা নির্বাচনে ১১টি জেলার ৫৮টি আসনে ভোটগ্রহণ। ৬২৩ জন প্রার্থীর রাজনৈতিক ভাগ্য নির্ধারণ করবেন ২ কোটি ২৭ লাখ ভোটার। জাঠ প্রভাবিত পশ্চিম উত্তরপ্রদেশের নজরকাড়া কেন্দ্রগুলোর মধ্যে রয়েছে মেরঠ, মথুরা, মুজফ্ফরনগর, বাগপত, গাজিয়াবাদ, বুলন্দশহর, আলিগড়, আগরা, গৌতমবুদ্ধ নগর।

গত বিধানসভা ভোটে এই ৫৮টি আসনের মধ্যে বিজেপি একাই ৫৩টিতে জিতেছিল। সমাজবাদী পার্টি ও বহুজন সমাজ পার্টি দুটি করে আসন পেয়েছিল। একটি আসন গিয়েছিল রাষ্ট্রীয় লোকদলের হাতে। প্রথম দফার ভোটে উত্তরপ্রদেশের ৬ জন মন্ত্রীর ভাগ্য পরীক্ষা হতে চলেছে। ১০ মার্চ ফল ঘোষণা করা হবে।

সূত্র : জাগো নিউজ
এন এইচ, ১০ ফেব্রুয়ারি

Back to top button