নাটক

নাটকে বাবা-মা হিসেবে জনপ্রিয় তারা

ঢাকা, ১০ ফেব্রুয়ারি – খালেকুজ্জামান ও শেলী আহসান, নাটকের নন্দিত অভিনয়শিল্পী। দুজনেরই ভুলে যাওয়া একটি খণ্ড নাটকে অভিনয়ের মধ্য দিয়ে একসঙ্গে কাজ করা শুরু।

তবে শিহাব শাহীনের পরিচালনায় দীর্ঘ ধারাবাহিক ‘মামুলী একটা মানুষ’ ধারাবাহিকে প্রথম একসঙ্গে দীর্ঘ সময় জুটি হয়ে অভিনয় করেন তারা দুজন। এরপর তারা দুজন বহু নাটকে একসঙ্গে অভিনয় করেছেন।

মিজানুর রহমান আরিয়ান পরিচালিত ‘বড় ছেলে’ নাটকে বাবা-মায়ের ভূমিকায় অভিনয় করে সবচেয়ে বেশি আলোচনায় আসেন তারা। এরপরও তারা দুজন অনেক নাটকে একসঙ্গে অভিনয় করে আলোচনায় এসেছেন।

আগামী ১৪ ফেব্রুয়ারি তাদের দুজনের আরও একটি নাটকে একসঙ্গে কাজ করার কথা রয়েছে।

সর্বশেষ খালেকুজ্জামান ও শেলী আহসান একসঙ্গে জাকারিয়া সৌখিনের একটি নাটকে অভিনয় করেছেন।

শেলী আহসানের সঙ্গে নাটকে অভিনয় করা প্রসঙ্গে খালেকুজ্জামান বলেন, ‘বড় ছেলে নাটকে অভিনয়ের পর আমাদের একসঙ্গে কাজ করাটা আগের তুলনায় বেড়ে গেছে। নিঃসন্দেহে শেলী ভালো অভিনয় করে।’

শেলী আহসান বলেন, ‘খালেক ভাই নিঃসন্দেহে একজন গুণী অভিনেতা। একজন মুক্তিযোদ্ধা, একজন ভালো মনের মানুষ। তার সঙ্গে অভিনয় করতে আমার ভীষণ ভালো লাগে, স্বাচ্ছন্দ্যবোধ করি। আমরা দুজন অভিনয়টাকে মন দিয়ে উপভোগ করার চেষ্টা করি।’

এদিকে নজরুল ইসলাম পরিচালিত ‘চিরঞ্জীব মুজিব’ সিনেমায় আকেটি গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছেন খালেকুজ্জামান। সিনেমাটি বগুড়ায় মুক্তি পেলেও এখনও সারাদেশে মুক্তি পায়নি।

সিনেমাটি নিয়ে খুব আশাবাদী তিনি। এছাড়াও তার অভিনীত সেন্সর সনদ পাওয়া ‘হৃদয় ছোঁয়া কথা’ সিনেমাটি রয়েছে মুক্তির অপেক্ষায়। মীর সাব্বির পরিচালিত ৩১ ডিসেম্বর মুক্তিপ্রাপ্ত ‘রাত জাগা ফুল’ সিনেমাটিতে শেলী আহসান মাজনুন মিজানের মায়ের ভূমিকায় অভিনয় করেছিলেন।

এন এইচ, ১০ ফেব্রুয়ারি

Back to top button