ইউরোপ

স্লোভেনিয়ার প্রধানমন্ত্রী করোনায় আক্রান্ত

লিউব্লিয়ানা, ১০ ফেব্রুয়ারি – স্লোভেনিয়ার প্রধানমন্ত্রী ইয়ানেজ ইয়ানশা করোনায় আক্রান্ত হয়েছেন। বুধবার (৯ ফেব্রুয়ারি) নিজের অ্যাকাউন্ট থেকে করা এক টুইট বার্তায় তিনি বিষয়টি নিশ্চিত করেন। তবে তার সংক্রমণ গুরুতর নয় বলে টুইটে উল্লেখ করেছেন তিনি।

প্রধানমন্ত্রী ইয়ানেজ ইয়ানশা টুইট বার্তায় বলেন, ‘প্রায় দুই বছর যাবৎ আমি এবং আমার পরিবার কোভিড-১৯ এর বিরুদ্ধে সফলভাবে লড়াই করে এসেছি। তবে গত মঙ্গলবার হঠাৎ আমার দুই ছেলের শরীরে করোনা ভাইরাসের উপস্থিতি ধরা পড়ে। এর প্রেক্ষিতে পরের দিন আমি করোনার টেস্ট করি এবং ফলাফল পজিটিভ আসে।’

এদিকে ওমিক্রনের দাপটে রীতিমতো নাজেহাল মধ্য ইউরোপের দেশ স্লোভেনিয়া। গত চব্বিশ ঘণ্টায় দেশটিতে নতুন করে পাঁচ হাজার ৭৬ জন মানুষের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। পাশাপাশি করোনার সংক্রমণে দেশটিতে গত চব্বিশ ঘণ্টায় মৃতুবরণ করেছেন ১৬ জন।

তবে দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে বিগত সপ্তাহের তুলনায় এ সপ্তাহে দেশটিতে করোনা সংক্রমণের হার কিছুটা নিম্নমুখী। প্রায় ২০ লক্ষ জনসংখ্যাবিশিষ্ট এ দেশটিতে এখন পর্যন্ত সব মিলিয়ে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৮ লক্ষ ১৬ হাজার ২৯৯ জন। করোনায় মৃত্যুবরণ করেছেন ৬ হাজার ২৮ জন।

ইতোমধ্যে স্লোভেনিয়ার মোট জনসংখ্যার শতকরা ৫৪ ভাগ টিকার ডোজ সম্পূর্ণ করেছেন। পৃথিবীর অন্যান্য অনেক দেশের মতো স্লোভেনিয়াতেও অসংখ্য মানুষ টিকাগ্রহণে অসম্মতি জানিয়ে বিক্ষোভ করেছেন।

সূত্র : রাইজিংবিডি
এন এইচ, ১০ ফেব্রুয়ারি

Back to top button