ফুটবল

ফিফা ক্লাব বিশ্বকাপের ফাইনালে চেলসি

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের বর্তমান চ্যাম্পিয়ন চেলসি এবার ফিফা ক্লাব বিশ্বকাপের ফাইনালে উঠেছে। বুধবার (৯ ফেব্রুয়ারি) আবুধাবির মোহাম্মদ বিন জায়েদ স্টেডিয়ামে সৌদি আরবের দল আল হিলালকে ১-০ গোলে হারিয়ে ফাইনাল নিশ্চিত করে ব্লুজরা।

থমাস তুখোলের শিষ্যরা ম্যাচের ৩১ মিনিটে গোলের দেখা পায়। এ সময় স্ট্রাইকার রোমেলু লুকাকু ছয় গজ দূর থেকে শট নিয়ে বল জালে পাঠান। বাকি সময় সৌদি আরবের দলটির বিপক্ষে প্রভাব বিস্তার করে খেলেও আর কোনো সুযোগ কাজে লাগাতে পারেনি তারা।

শনিবার ক্লাব বিশ্বকাপের ফাইনালে চেলসি কোপা লিবার্তোদোরেস জয়ী পালমেইরাসের মুখোমুখি হবে।

আল হিলালের বিপক্ষে সেমিফাইনালের শুরু থেকেই প্রভাব বিস্তার করে খেলছিল চেলসি। অধিকাংশ সময় বল ছিল আল হিলালের অর্ধে। কিন্তু ইংলিশ প্রিমিয়ার লিগের ক্লাবটি সুযোগগুলো কাজে লাগাতে পারছিল না। কিন্তু ৩১ মিনিটের মাথায় আল হিলালের রক্ষণভাগের খেলোয়াড়ের ভুলে বল পেয়ে যান লুকাকু। সেটা থেকে গোল আদায় করে নিতে ভুল করেননি তিনি।

বিরতির পর কাই হাভার্টজের নেওয়া শট পোস্ট কাঁপিয়ে ফিরে আসে। তার মতো আরও অনেক গোলের সুযোগ মিস করেন চেলসির অন্যান্য খেলোয়াড়রা।

ম্যাচের ৭০ মিনিটের সময় আল হিলালের মুসা মারেগা, ওডিয়ন ইঘালো এবং জ্যাং হিউন যৌথ প্রচেষ্টায় গোলের দারুণ সুযোগ তৈরি হয়েছিল। সুযোগ এসেছিল সমতা ফেরানোর। কিন্তু চেলসির গোলরক্ষক কেপা আরিজাবালাগা তাদের প্রচেষ্টাকে রুখে দেন। তাতে শেষ পর্যন্ত ১-০ ব্যবধানের জয়ে ফাইনালে পৌঁছে যায় ফুলহামের ক্লাবটি।

চেলসি অবশ্য কখনো ক্লাব বিশ্বকাপের শিরোপা জিততে পারেনি। এর আগে ২০১২ সালে তারা একবার ফাইনাল খেলেছিল। সেবার করিন্থিয়ান্সের কাছে হেরে রানার্স-আপ হয়েই সন্তুষ্ট থাকতে হয়েছিল। এবার চেলসি পারবে কি ক্লাব বিশ্বকাপের অধরা শিরোপা শোকেসে তুলতে?

সূত্র : রাইজিংবিডি
এন এইচ, ১০ ফেব্রুয়ারি

Back to top button