ব্যবসা

ইভ্যালির ৭টি গাড়ির মালিক কে হবে, জানা যাবে আজ

ঢাকা, ১০ ফেব্রুয়ারি – আলোচিত ই-কমার্স প্রতিষ্ঠান ইভ্যালির সাতটি গাড়ি নিলামে বিক্রি করা হবে। বৃহস্পতিবার (১০ ফেব্রুয়ারি) বেলা ১১টায় ধানমন্ডির ১৪ নম্বর সড়কের ৩ নম্বর বাড়ির ভিক্টোরিয়া কনভেনশন সেন্টারে এসব গাড়ির নিলাম অনুষ্ঠিত হবে।

বুধবার (৯ ফেব্রুয়ারি) ইভ্যালির বর্তমান ব্যবস্থাপনা পরিচালক (এমডি) মো. মাহবুব কবীর স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, হাইকোর্ট বিভাগের নির্দেশনার পরিপ্রেক্ষিতে এসব গাড়ি নিলামে বিক্রির সিদ্ধান্ত নেওয়া হয়েছে। হাইকোর্টের আগের এক নির্দেশনা অনুযায়ী হাইকোর্টেরই একজন উপরেজিস্ট্রার ও একজন সহকারী রেজিস্ট্রারের তত্ত্বাবধানে এই নিলাম অনুষ্ঠিত হবে।

জানা গেছে, নিলামের সময় ইভ্যালির ধানমন্ডি কার্যালয়ের নিরাপত্তা নিশ্চিত করতে ও পাওনাদারদের বিশৃঙ্খলা এড়াতে পর্যাপ্ত পুলিশ মোতায়েন থাকবে।

গত ৩ ফেব্রুয়ারি কোটি টাকা মূল্যের রেঞ্জ রোভারসহ সাতটি গাড়ি বিক্রির জন্য বিজ্ঞপ্তি দেয় ইভ্যালির বর্তমান পরিচালনা পর্ষদ। গাড়িগুলোর সর্বনিম্ন মূল্য ধরা হয়েছে ২ কোটি ৩৭ লাখ ৮৬ হাজার টাকা। বেশিরভাগ গাড়িই জিপ।

এদিকে নিরীক্ষা না করে ইভ্যালির গাড়ি নিলামে না তোলার আহ্বান জানিয়েছে ইভ্যালি মার্চেন্ট অ্যান্ড কনজ্যুমার কো-অর্ডিনেশন কমিটির কেন্দ্রীয় সংসদ। বুধবার সংবাদ বিজ্ঞপ্তিতে এই দাবি জানায় সংগঠনটি।

সম্প্রতি এই দাবি ছাড়াও ইভ্যালির সিইও ও চেয়ারম্যানের মুক্তির দাবিতে ইভ্যালি কার্যালয়ের সামনে মানববন্ধন, ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে সংবাদ সম্মেলন করেছে সংগঠনটি।

প্রতারণার অভিযোগে ইভ্যালির এমডি মোহাম্মদ রাসেল ও চেয়ারম্যান তার স্ত্রী শামীমা নাসরিনকে গত বছরের ১৬ সেপ্টেম্বর গ্রেফতার করা হয়। বর্তমানে তারা কারাগারে আছেন।

সূত্র : জাগো নিউজ
এন এইচ, ১০ ফেব্রুয়ারি

Back to top button