সম্পর্ক

বন্ধুর প্রেমে পড়ে গেলে যা করবেন

হঠাৎ কারও প্রেমে পড়ে গেলেন। আর সে মানুষটি আপনার বন্ধু। তখন কী করবেন? এ নিয়ে দুচিন্তা করার কিছু নেই। কারণ বন্ধুর প্রেমে পড়া আসলে কোনও অপরাধ নয়। তাই অযথা অনুতপ্ত হওয়ার দরকার নেই। বন্ধুর প্রেমে পড়লে অনেক সুবিধা আছে। কারণ, দাম্পত্য জীবনে সুখের মূল চাবিকাঠি হলো বন্ধুত্ব। আগে থেকেই ভালো বন্ধু থাকলে বিয়ের পর বন্ধুত্বটা আরও বেশি গভীর হয়। চলুন জেনে নেওয়া নেই বন্ধুর প্রেমে পড়লে যা করতে হবে-   

মানুষ হিসেবে কেমন, সেটি চিন্তা করুন  

আপনি হয়তো বন্ধু হিসেবে তাকে খুব ভালো করে চেনেন। কিন্তু মানুষ হিসেবে কেমন, সেটি আগে চিন্তা করে নিন। কারণ ভালো বন্ধু হলেই সে যে ভালো মানুষ হবে, ব্যাপারটা এমন নয়।

যতটা সম্ভব দ্রুত বলে ফেলুন

এসব বিষয়ে লুকিয়ে লাভ নেই। কারণ যেহেতু সে আপনার বন্ধু, সেহেতু আপনাদের দুজনকে কাছাকাছি থাকতেই হবে। তাই যতটা সম্ভব দ্রুত বলে ফেলার চেষ্টা করুন।

সাহস জুগিয়ে মনের কথা বলার চেষ্টা করুন

বন্ধুকে হুট করেই সবকিছু বলা যায়। তবে বন্ধুকে ভালোবাসার কথা সহজে বলতে পারবেন না। কারণ এক্ষেত্রে সংকোচ কাজ করবে। তাই সাহস জুগিয়ে মনের কথা বলার চেষ্টা করুন।

মন থেকে বলার চেষ্টা করুন

নিজের মনের কথা বলার সময় মন থেকে বলার চেষ্টা করুন, যাতে আপনার বন্ধু কথাটি হেলাফেলায় উড়িয়ে না দেয়। তাই এমনভাবে কথাগুলো বলুন, যাতে তিনি আপনার কথা ভাবতে বাধ্য হন।

বেশি প্রতিক্রিয়া দেখাবেন না

তিনি আপনাকে না বলতেই পারেন। কারণ তারও পছন্দ-অপছন্দ থাকতে পারে। তাই তিনি যদি আপনাকে না বলে দেন, তাহলে খুব বেশি প্রতিক্রিয়া দেখাবেন না। মনে রাখবেন, ভালোবাসার জন্য সারা জীবনের বন্ধুত্বটাকে নষ্ট করবেন না।

সব পরিস্থিতিই সামলানোর চেষ্টা করুন

তিনি যদি আপনাকে হ্যাঁ বলেন, তাহলে একসঙ্গে কীভাবে জীবন কাটাবেন, সে কথা ভাবুন। আর যদি তিনি না বলেন, তাহলে বিষয়টি কীভাবে ভুলবেন, সেটা নিয়ে চিন্তা করুন। আবার আপনার মনের কথা জানার পর তিনি আর আপনার সঙ্গে যোগাযোগ বন্ধও করে দিতে পারেন। তাই সব পরিস্থিতিই সামলানোর চেষ্টা আপনাকেই করতে হবে।

এম ইউ

Back to top button