জাতীয়

স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে বৈঠকে যেসব দাবি তুললেন হেফাজত নেতারা

ঢাকা, ০৯ ফেব্রুয়ারি – স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের সঙ্গে বৈঠক করেছেন হেফাজতে ইসলাম বাংলাদেশের একটি প্রতিনিধি দল। আজ বুধবার বিকেল ৩টায় সচিবালয়ে সংগঠনটির মহাসচিব আল্লামা শায়েখ সাজিদুর রহমানের নেতৃত্বে স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে বৈঠকটি অনুষ্ঠিত হয়। হেফাজতের প্রচার সম্পাদক মাওলানা মহিউদ্দীন রাব্বানী বিষয়টি নিশ্চিত করেছেন।

এ পর্যন্ত যাদের মুক্তি দেওয়া হয়েছে, তাদের মুক্তির ক্ষেত্রে সহযোগিতা করায় স্বরাষ্ট্রমন্ত্রীসহ সংশ্লিষ্ট অন্যদের ধন্যবাদ জানায় হেফাজত। সেই সঙ্গে এখনো যেসব ওলামায়ে কেরাম, হেফাজতের নেতাকর্মী বন্দি রয়েছেন, সংগঠনটির পক্ষ থেকে তাদের মুক্তির দাবি জানানো হয়।

হেফাজতের পক্ষ থেকে আরও বলা হয়, বন্দিত্বের সময়কাল ১০ মাসেরও বেশি হয়ে গেছে। একেকজন বন্দির কারণে একেকটি পরিবার, কোনো ক্ষেত্রে একটি প্রতিষ্ঠান সমস্যায় রয়েছে। কেউ একেবারে নিঃস্ব হয়ে গেছে। এই অবস্থায় অবিলম্বে তাদের মুক্তি দেওয়ার জন্য সরকারের প্রতি আহ্বান জানায় দলটি।

এ ছাড়া বৈঠক থেকে হেফাজত নেতাকর্মীদের নামে ২০১৩, ২০১৬ ও ২০২১ সালের সব মামলা প্রত্যাহারের জন্য স্বরাষ্ট্রমন্ত্রীকে অনুরোধ জানানো হয়।

বৈঠকে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল ওলামায়ে কেরামের মুক্তির বিষয়ে আশ্বস্ত করেন। একই সঙ্গে স্বরাষ্ট্রমন্ত্রী কারাবন্দীদের সঙ্গে পরিবারের লোকজনের সাক্ষাৎ ও যোগাযোগের ব্যবস্থা করে দেওয়ার প্রতিশ্রুতিও দেন। এসময় স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এ ছাড়া হেফাজত নেতাদের মধ্যে বৈঠকে আরও উপস্থিত ছিলেন- দলটির নায়েবে আমির আল্লামা শাহ আতাউল্লাহ হাফেজ্জী, নায়েবে আমীর ও হাটহাজারী মাদরাসার মুহতামিম মাওলানা ইয়াহিয়া, নায়েবে আমীর দেওনার পীর অধ্যক্ষ মিজানুর রহমান চৌধুরী, সাংগঠনিক সম্পাদক মাওলানা মীর ইদরীস নদভী ও প্রচার সম্পাদক মাওলানা মহিউদ্দীন রাব্বানী।

সূত্র : আমাদের সময়
এন এইচ, ০৯ ফেব্রুয়ারি

Back to top button