ব্যবসা

ভরিতে স্বর্ণের দাম বাড়লো ১৮৬৬ টাকা

ঢাকা, ০৯ ফেব্রুয়ারি – দেশের বাজারে আবারও বাড়লো স্বর্ণের দাম। নতুন করে প্রতি ভরিতে এক হাজার ৮৬৭ টাকা বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস)।

ফলে বৃহস্পতিবার (১০ ফেব্রুয়ারি) থেকে সবচেয়ে ভাল মানের ২২ ক্যারেটের প্রতি ভরি (১১ দশমিক ৬৬৪ গ্রাম) স্বর্ণ কিনতে খরচ হবে ৭৫ হাজার টাকা।

এর আগে ৮ ফেব্রুয়ারি বাজুসের মূল্য নির্ধারণ ও মূল্য পর্যবেক্ষণ সংক্রান্ত স্থায়ী কমিটি এই দাম বাড়ানোর সিদ্ধান্ত নেয়। পরবর্তীতে কমিটির সভাপতি এম এ হান্নান সই করা এক বিজ্ঞপ্তিতে জানানো হয় এ তথ্য।

নতুন দাম অনুযায়ী, ২১ ক্যারেটের প্রতি ভরি স্বর্ণ এক হাজার ৬৯১ টাকা বাড়িয়ে ৭১ হাজার ৬৭৫ টাকা করা হয়েছে। আর ১৮ ক্যারেটের প্রতি ভরি স্বর্ণ ৮১৪ টাকা বাড়িয়ে করা হয়েছে ৬১ হাজার ৮১৯ টাকা। সনাতন পদ্ধতির প্রতি ভরি স্বর্ণের দাম ২৯১ টাকা বেড়ে হয়েছে ৫১ হাজার ২০৫ টাকা।

স্বর্ণের দাম বাড়লেও আগের নির্ধারিত দামই বহাল রয়েছে রূপার। ২২ ক্যারেটের প্রতি ভরি রূপার দাম নির্ধারণ করা হয়েছে এক হাজার ৫১৬ টাকা। ২১ ক্যারেটের রূপার দাম এক হাজার ৪৩৫ টাকা। আর ১৮ ক্যারেটের রূপা এক হাজার ২২৫ টাকা এবং সনাতন পদ্ধতির রূপার দাম ৯৩৩ টাকা নির্ধারণ করা হয়েছে।

এর আগে ২২ ক্যারেটের প্রতি ভরি স্বর্ণ বিক্রি হয় ৭৩ হাজার ১৩৩ টাকায়। এছাড়া ২১ ক্যারেটের প্রতি ভরি স্বর্ণ ৬৯ হাজার ৯৮৪ টাকা, ১৮ ক্যারেটের প্রতি ভরি স্বর্ণ ৬১ হাজার ২৩৬ টাকায় বিক্রি হয়। আর সনাতন পদ্ধতির প্রতি ভরি স্বর্ণের দাম ছিল ৫০ হাজার ৯১৪ টাকা।

স্বর্ণের দাম বাড়ানোর বিষয়ে বাজুসের সাধারণ সম্পাদক দিলীপ কুমার আগরওয়ালা বলেন, আন্তর্জাতিক বাজারে স্বর্ণের দাম এবং ডলারের দাম বেড়েছে। এ কারণে দেশের বাজারেও বাড়ানো হয়েছে স্বর্ণের দাম।

সূত্র: জাগো নিউজ
এম ইউ/০৯ ফেব্রুয়ারি ২০২২

Back to top button