জাতীয়

আজ থেকে শতভাগ যাত্রী নিয়ে চলবে ট্রেন

ঢাকা, ০৯ ফেব্রুয়ারি – দেশের সকল আন্তঃনগর ট্রেন আজ থেকে সব আসনে যাত্রী নিয়ে চলাচল করবে। করোনা সংক্রমণ নিয়ন্ত্রণ ও টিকা কার্যক্রম জোরদার হওয়ায় শতভাগ যাত্রী নিয়ে ট্রেন চলচলের নির্দেশ দেয়া হয় বাংলাদেশ রেলওয়ের পক্ষ থেকে।

বাংলাদেশ রেলওয়ের মহাপরিচালক ধীরেন্দ্রনাথ মজুমদার গণমাধ্যমকে এই তথ্য জানিয়ে বলেন, বুধবার থেকে শতভাগ যাত্রী নিয়ে সারাদেশে ট্রেন চলাচল শুরু হবে। কেননা সরকার টিকাদান কর্যক্রম জোরদার করেছে। রেলেও আমরা শতভাগ স্বাস্থ্যবিধি নিশ্চিত করবো।

রেলের এই কর্মকর্তা আরও বলেন, স্বাস্থ্যবিধি মেনে অর্ধেক টিকিট ষ্টেশন কাউন্টারে এবং বাকি অর্ধেক টিকিট অনলাইন বা অ্যাপের মাধ্যমে বিক্রি করা হবে। তবে আন্তঃনগর ট্রেনের স্ট্যান্ডিং টিকিট ও স্টেশনের প্ল্যাটফর্ম টিকিট সম্পূর্ণ বন্ধ থাকবে। এছাড়াও কঠোরভাবে স্বাস্থ্যবিধি মেনে আন্তঃনগর ট্রেনে খাবার পরিবেশন ও রাতের বেডিং সরবরাহ করা যাবে।

এর আগে গত রোববার (৬ ফেব্রুয়ারি) রেলওয়ের পক্ষ থেকে জানানো হয়, আন্তঃনগর ট্রেনে আগামী ৯ ফেব্রুয়ারি থেকে শতভাগ টিকিট বিক্রি করা হবে।

করোনা ভাইরাসের ওমিক্রন ভ্যারিয়েন্টের প্রকোপে দেশে করোনা সংক্রমণ বেড়ে যাওয়ায় স্বাস্থ্য অধিদপ্তর কর্তৃক প্রদত্ত বিধিনিষেধের পরই গত ১৫ জানুয়ারি থেকে অর্ধেক আসনে যাত্রী নিয়ে ট্রেন চলাচল করছে।

সূত্র : বাংলাদেশ জার্নাল
এন এইচ, ০৯ ফেব্রুয়ারি

Back to top button