শিক্ষা

৪২তম বিশেষ বিসিএসে নিয়োগ পেলেন ৩৯৫৭ চিকিৎসক

ঢাকা, ০৮ ফেব্রুয়ারি – ৪২ তম বিশেষ বিসিএসে ৩ হাজার ৯৫৭ জন চিকিৎসককে স্বাস্থ্য¯ক্যাডারে চূড়ান্তভাবে নিয়োগ দিয়েছে সরকার। আজ মঙ্গলবার জনপ্রশাসন মন্ত্রণালয়ের প্রজ্ঞাপনে সহকারী সার্জন পদে এসব ডাক্তারকে নিয়োগ দেওয়া হয়। আগামী ২৮ ফেব্রুয়ারি তাদেরকে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্যসেবা বিভাগে যোগদান করতে বলা হয়েছে। নির্ধারিত তারিখে যোগদান না করলে তার নিয়োগ বাতিল হবে।

প্রজ্ঞাপনে বলা হয়েছে, নিয়োগপ্রাপ্তদের লোক প্রশাসন প্রশিক্ষণ কেন্দ্রে অথবা সরকার কর্তৃক নির্ধারিত প্রশিক্ষণ প্রতিষ্ঠানে বুনিয়াদি প্রশিক্ষণ নিতে হবে। বুনিয়াদি প্রশিক্ষণ শেষে তাকে তার চাকরি সংশ্লিষ্ট বিষয়ে প্রশিক্ষণ নিতে হবে।

এতে আরও বলা হয়, নতুন এসব ডাক্তারকে দুই বছর শিক্ষানবিশ হিসেবে কাজ করতে হবে। শিক্ষানবিশকালে তিনি যদি অনুপযুক্ত হন তাহলে তাকে কারণ দর্শানোর নোটিশ ছাড়াই চাকরি থেকে অপসারণ করা যাবে। প্রশিক্ষণ শেষে বিভাগীয় পরীক্ষায় উত্তীর্ণ এবং শিক্ষানবিশকাল সন্তোষজনকভাবে শেষ হলে তাকে চাকরিতে স্থায়ী করা হবে। প্রশিক্ষণ শুরু হওয়ার আগে তাকে জামানতসহ ৩০০ টাকার নন-জুড়িশিয়াল স্ট্যাম্পে বন্ড সম্পাদন করতে হবে।

সূত্র : আমাদের সময়
এন এইচ, ০৮ ফেব্রুয়ারি

Back to top button