পশ্চিমবঙ্গ

পশ্চিমবঙ্গে কমেছে করোনা শনাক্তের সংখ্যা

কলকাতা, ০৮ ফেব্রুয়ারি – পশ্চিমবঙ্গে করোনার তৃতীয় ঢেউয়ের কামড় ক্রমশই আলগা হচ্ছে। কমেছে করোনার দৈনিক শনাক্তের সংখ্যা।

সোমবার (৭ ফেব্রুয়ারি) স্বাস্থ্য দফতরের প্রকাশিত পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় রাজ্যটিতে করোনা শনাক্ত হয়েছেন ৬৪১ জন। রোববার (৬ ফেব্রুয়ারি) এ পরিসংখ্যান ছিল ৮৩৫ জন। পশ্চিমবঙ্গে এখনও পর্যন্ত মোট কোভিড আক্রান্ত হয়েছেন ২০ লাখ ৬ হাজার ৫১৩ জন।

ভাইরাসে প্রতিদিনের মৃত্যু সংখ্যাও কমেছে। গত ২৪ ঘণ্টায় করোনায় ২৯ জনের মৃত্যু হয়েছে। বর্তমানে রাজ্যটিতে মৃত্যুর হার ১ দশমিক ৪ শতাংশ।

রাজ্যজুড়ে সংক্রমণের নিরিখে জেলাগুলোর মধ্যে শীর্ষে রয়েছে উত্তর ২৪ পরগনা জেলা। জেলাটিতে একদিনে করোনা শনাক্ত হয়েছেন ১০৫ জন ও মৃত ১০ জন। এরপরের তালিকায় রয়েছে কলকাতা। কলকাতা শহরে একদিনে করোনা আক্রান্ত ৭৫ জন ও মৃত ৭ জন।

এরপরে রয়েছে দক্ষিণ ২৪ পরগনা জেলা। সেখানে আক্রান্ত ৬৫ জন। তবে ওই জেলায় করোনায় কোনো মৃত্যু হয়নি। এছাড়া রাজ্যের উত্তরবঙ্গে অর্থাৎ জলপাইগুড়ি ও দার্জিলিংয়ে যথাক্রমে আক্রান্ত ৩৫ জন করে এবং মৃত ৪ ও ২ জন।

পশ্চিমবঙ্গে একদিনে করোনা পরীক্ষার হয়েছে ২৪ হাজার ৭৮৬ জনের। এছাড়া গত ২৪ ঘণ্টায় করোনা টিকাকরণ হয়েছে ২১ লাখ ৬৪৬ জনের। এরমধ্যে দ্বিতীয় ডোজ পেয়েছেন ১৬ হাজার ৬২৩ জন ও প্রথম ডোজ পেয়েছেন ১ হাজার ৪১৫ জন। এ হিসেবে ১৫ থেকে ১৮ বছর বয়সীরাও আছে।

সূত্র : বাংলানিউজ
এন এইচ, ০৮ ফেব্রুয়ারি

Back to top button