ঢালিউড

মার্চে মুক্তি পাবে ‘অপারেশন সুন্দরবন’

ঢাকা, ০২ নভেম্বর- বিশ্বের সবচেয়ে বড় ম্যানগ্রোভ বনাঞ্চল সুন্দরবন একসময় ছিল জলদস্যুদের অভয়ারণ্য। সেখানে সাধারণ মানুষ জীবিকা নির্বাহের জন্য যেতে পারতো না। বহু লোমহর্ষক নির্যাতনের ঘটনা রয়েছে এই দস্যুদের। এরপর সরকারের বিশেষ উদ্যোগে র‍্যাব বাহিনী সুন্দরবনে অভিযান চালায় এবং এটাকে দস্যুমুক্ত করে। সেই কাহিনীকে ঘিরেই নির্মিত হচ্ছে তারকাবহুল সিনেমা ‘অপারেশন সুন্দরবন’।

গেল বছরের ডিসেম্বরে শুরু হয়েছে ছবিটির শুটিং। এখন চলছে শেষ লটের শুটিং। শুটিং শেষে পোস্ট প্রোডাকশনের কাজ শুরু করবেন ছবিটির নির্মাতা দীপংকর দীপন। এরপরই আসবে মুক্তির পালা।

নির্মাতা জানালেন, আগামী বছরের স্বাধীনতা দিবস উপলক্ষে মুক্তি পাবে ‘অপারেশন সুন্দরবন’। স্বাধীনতার পঞ্চাশ বছর পূর্তি উপলক্ষে মুক্তি পাবে সিনেমাটি।

দীপংকর দীপন বলেন, ইতোমধ্যে সুন্দরবনের অংশের দৃশ্যায়ন শেষ হয়ে গেছে। কেবল চারদিনের শুটিং বাকি রয়েছে, যেটা ঢাকাতেই সম্পন্ন করা হবে। এরপর পোস্ট প্রোডাকশনের কাজ হবে দেশের বাইরে। সেটা শেষ করেই সিনেমাটির মুক্তির তোড়জোড় শুরু হবে।

র‌্যাব ফোর্সেস ওয়েলফেয়ার ট্রাস্ট ও থ্রি হুইলারস প্রযোজিত এই সিনেমাটিতে অভিনয় করেছেন রিয়াজ আহমেদ, শতাব্দী ওয়াদুদ, মনির খান শিমুল, সিয়াম আহমেদ, নুসরাত ফারিয়া, জিয়াউল রোশান, তাসকিন রহমান, দর্শনা বণিক (কলকাতা) , মনোজ প্রামানিক, দীপু ইমাম ও এহসানুর রহমান প্রমুখ।

আডি/ ০২ নভেম্বর

Back to top button