ক্রিকেট

সিলেটের নতুন অধিনায়ক করলেন বল ট্যাম্পারিং, জরিমানা ৫ রান

সিলেট, ০৮ ফেব্রুয়ারি – কয়দিন আগেই সিলেটের আগে উঠেছিলো গুঞ্জন। সকলের নজর তাদের ওপরই। এবার নিজেদের মাঠেই বল ট্যাম্পরিং করে গুনলেন ৫ রান জরিমানা।

এর আগে সোমবার সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে খেলতে নামার আগেই দলের অধিনায়কে পরিবর্তন আনে সিলেট সাইরাইজার্স। মোসাদ্দেক হোসেন সৈকতকে পরিবর্তন করে দলের ভার দেয়া হয় ইংলিশ খেলোয়াড় রবি বোপারাকে। টস জিতে তিনি বোলিংয়ের সিদ্ধান্ত নেন।

বোলিংয়ের নবম ওভারের মাথায় বল টেম্পারিং-এর অভিযোগ ওঠে বোপারা বিরুদ্ধে। টেম্পারিংয়ের বিষয়টি সর্ব প্রথম আম্পায়ারের দৃষ্টিগোচর হয়। এরপর তৎক্ষণাৎ সিলেটকে ৫ রান জরিমানা ঘোষণা করেন ম্যাচ অফিসিয়ালরা। তবে তার আগেই পরিবর্তন করা হয় বিকৃত করা বল।

সেই ওভারে বল করছিলেন নব্য অধিনায়ক বোপারা নিজেই। ওভারের তৃতীয় বলে বলের ঔজ্জ্বল্য বাড়ানোর চেষ্টা করেন বোপারা। সেই ওভারে ৬ রান খরচ করলেও সাথে গুনতে হয় ৫ রান জরিমানা।

বিপিএলের ইতিহাসে বল টেম্পারিং কিংবা বল টেম্পারিংয়ের কারণে জরিমানার ঘটনা এটাই প্রথম। এর আগে একটি শাস্তির ঘটনা দেখেছে এবারের আসর। ঢাকার দ্বিতীয় পর্বের খেলার শেষ দিনে মাঠে ধূমপান করায় আফগান ক্রিকেটার মোহাম্মদ শাহজাদকে তিরস্কারের পাশাপাশি একটি ডিমেরিট পয়েন্ট দেয়া হয়।

সূত্র : বাংলাদেশ জার্নাল
এন এইচ, ০৮ ফেব্রুয়ারি

Back to top button