শিক্ষা

পরীক্ষায় ফেল করে ছাত্রত্ব হারালেন ইবির ২ শিক্ষার্থী

কুষ্টিয়া, ০৮ ফেব্রুয়ারি – পরীক্ষায় অকৃতকার্য হওয়ায় ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ২ শিক্ষার্থীর ছাত্রত্ব বাতিল করা হয়েছে। ছাত্রত্ব বাতিল হওয়া দুই শিক্ষার্থী হলেন আইন বিভাগের ২০১৫-১৬ শিক্ষাবর্ষের মেহেদী হাসান রয়েল ও লোকপ্রশাসন বিভাগের ২০১৬-১৭ শিক্ষাবর্ষের মনিরুল ইসলাম জয়।

সোমবার বিশ্ববিদ্যালয়ের ২৫৪ তম সিন্ডিকেট সভায় তাদের এ ছাত্রত্ব বাতিল করা হয় বলে নিশ্চিত করেছেন ভারপ্রাপ্ত রেজিস্ট্রার মু. আতাউর রহমান।

বিশ্ববিদ্যালয়ের নীতিমালায় আছে কোন শিক্ষার্থী পর পর দুই বর্ষের পরীক্ষায় অকৃতকার্য হলে তাদের ছাত্রত্ব বাতিল হয়ে যাবে। মেহেদী হাসান রয়েল তৃতীয় ও চতুর্থ বর্ষে এবং মনিরুল ইসলাম জয় প্রথম ও দ্বিতীয় বর্ষে কৃতকার্য হতে ব্যার্থ হয়। নীতিমালা অনুযায়ী তাদের এ ব্যর্থ হওয়ায় বিষয়টি বিদ্যালয়ের ১২২ তম একাডেমিক কাউন্সিলের সভায় উত্থাপন করা হলে তাদের ছাত্রত্ব বাতিলের জন্য সুপারিশ করা হয়। পরে আজ সিন্ডিকেট সভায় উপস্থিত সকল সদস্যদের সম্মতিক্রমে বিধি অনুযায়ী তাদের ছাত্রত্ব বাতিলের চূড়ান্ত সিদ্ধান্ত গৃহিত হয়।

সিন্ডিকেট সভায় ভিসি প্রফেসর ড. শেখ আবদুস সালামের সভাপতিত্বে প্রো-ভিসি প্রফেসর ড. মাহবুবুর রহমান, ট্রেজারার প্রফেসর ড. আলমগীর হোসেন ভূঁইয়াসহ অন্য সিন্ডিকেট সদস্যরা উপস্থিত ছিলেন।

এছাড়াও সিন্ডিকেট সভায় আবাসিক হলের শিক্ষার্থী প্রতি ভর্তূকী ২০ টাকা ও মেধাবৃত্তির ৫০ শতাংশ বৃদ্ধি করা হয়েছে।

সূত্র : বাংলাদেশ জার্নাল
এন এইচ, ০৮ ফেব্রুয়ারি

Back to top button