জাতীয়

আজ প্রথম বৈঠকে বসছে সার্চ কমিটি

ঢাকা, ০৬ ফেব্রুয়ারি – নতুন নির্বাচন কমিশন গঠনের উদ্দেশ্যে সার্চ কমিটির প্রথম বৈঠক অনুষ্ঠিত হবে আজ রোববার। সার্চ কমিটির সভাপতি বিচারপতি ওবায়দুল হাসান এই বৈঠকের আহ্বান করেন।

শনিবার (৫ ফেব্রুয়ারি) রাতে সুপ্রিম কোর্ট প্রশাসনের পক্ষ থেকে গণমাধ্যমকে জানানো হয় এই তথ্য। আজ (রোববার) বিকেল সাড়ে ৪টায় সুপ্রিম কোর্টের জাজেস লাউঞ্জে এ বৈঠক অনুষ্ঠিত হবে বলে জানানো হয়েছে।

সার্চ কমিটির প্রথম বৈঠকে নির্বাচন কমিশন গঠনের সার্বিক বিষয় নিয়ে আলোচনা করা হবে বলেও জানা গেছে।

এর আগে শনিবার (৫ ফেব্রুয়ারি) সকালে নতুন নির্বাচন কমিশন গঠনের জন্য রাষ্ট্রপতির আদেশক্রমে মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলামের স্বাক্ষর করা এক প্রজ্ঞাপনে সুপ্রিম কোর্টের আপিল বিভাগের বিচারপতি ওবায়দুল হাসানকে প্রধান করে ৬ সদস্যের সার্চ কমিটি গঠন করা হয়।

আপিল বিভাগের বিচারক ওবায়দুল হাসানকে সভাপতি করে নির্মিত এই কমিটির অন্যান্য সদস্যরা হলেন, হাইকোর্ট বিভাগের বিচারপতি এস এম কুদ্দুস জামান, মহাহিসাব নিরীক্ষক ও নিয়ন্ত্রক মোহাম্মদ মুসলিম চৌধুরী, সরকারি কর্ম কমিশনের চেয়ারম্যান মোহাম্মদ সোহরাব হোসাইন এবং রাষ্ট্রপতির পক্ষ থেকে মনোনীত দুজন বিশিষ্ট নাগরিক হলেন- সাবেক নির্বাচন কমিশনার মোহাম্মদ ছহুল হোসাইন ও কথা সাহিত্যিক আনোয়ারা সৈয়দ হক।

সূত্র : বাংলাদেশ জার্নাল
এন এইচ, ০৬ ফেব্রুয়ারি

Back to top button