জাতীয়

সার্চ কমিটি সুন্দর হয়েছে, আগামী নির্বাচনও ভালো হবে: তথ্যমন্ত্রী

ঢাকা, ০৫ ফেব্রুয়ারি – রাষ্ট্রপতির গঠিত সার্চ কমিটি ‘সুন্দর সার্চ কমিটি’ হয়েছে বলে মন্তব্য করেছেন তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ।

তিনি বলেন, ‘আইনে যাদের কথা বলা ছিল তাদেরকে এবং সাংবিধানিক পদধারীদের দিয়েই নির্বাচন কমিশন গঠনে সার্চ কমিটি করা হয়েছে।’

শনিবার (৫ ফেব্রুয়ারি) নির্বাচন কমিশন গঠনে সুপ্রিম কোর্টের আপিল বিভাগের বিচারপতি ওবায়দুল হাসানকে প্রধান করে ছয় সদস্যের সার্চ কমিটি গঠন করে দিয়েছেন রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদ।

ফেডারেশন অফ বাংলাদেশ চেম্বার্স কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি (এফবিসিসিআই) আয়োজিত মুজিব কর্নার ও ডাইরেক্টরস লাউঞ্জ উদ্বোধনী অনুষ্ঠানে এ মন্তব্য করেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ।

হাছান মাহমুদ বলেন, ‘সিভিল সোসাইটির যে দুজনকে রাখা হয়েছে, তারা যে সমাজে অত্যন্ত গণ্যমান্য ব্যক্তি এবং তারা যে নিরপেক্ষ মানুষ হিসেবে ভূমিকা রেখেছেন সেটি সবাই স্বীকার করবেন।’

তিনি বলেন, ‘আমি মনে করি এটি অত্যন্ত সুন্দর সার্চ কমিটি, যার মাধ্যমে সুন্দর একটি নির্বাচন কমিশন হবে। বাংলাদেশের অত্যন্ত সুন্দর একটি জাতীয় নির্বাচন অনুষ্ঠিত হবে যেমনটি হয়েছে নারায়ণগঞ্জ সিটি করপোরেশনে।’

সার্চ কমিটি গঠন নিয়ে রাষ্ট্রপতির পক্ষে শনিবার মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম একটি প্রজ্ঞাপন জারি করেন। যা গেজেট আকারে প্রকাশ করা হয়।

রাষ্ট্রপতির করে দেওয়া সার্চ কমিটিতে রয়েছেন হাইকোর্ট বিভাগের বিচারপতি এস এম কুদ্দুস জামান, মহাহিসাব নিরীক্ষক, সরকারি কর্মকমিশনের (পিএসসি) চেয়ারম্যান, সাবেক নির্বাচন কমিশনার ছহুল হোসাইন ও কথাসাহিত্যিক আনোয়ারা সৈয়দ হক।

সূত্র : রাইজিংবিডি
এন এইচ, ০৫ ফেব্রুয়ারি

Back to top button