ক্রিকেট

পদত্যাগ করলেন অজি প্রধান কোচ জাস্টিন ল্যাঙ্গার

ক্যানবেরা, ০৫ ফেব্রুয়ারি – অস্ট্রেলিয়ার প্রধান কোচের দায়িত্ব ছাড়লেন জাস্টিন ল্যাঙ্গার। টি-টোয়েন্টি বিশ্বকাপ জয়ের পর সদ্য অ্যাশেজ জয়ী কোচ ল্যাঙ্গারকে স্বল্পমেয়াদে চুক্তি বাড়ানোর প্রস্তাব দিয়েছিল ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ)। কিন্তু সেটি মনে ধরেনি তার। বোর্ডের সঙ্গে দীর্ঘ বৈঠকের পর পদত্যাগের সিদ্ধান্ত নেন ল্যাঙ্গার।

ল্যাঙ্গারের ম্যানেজম্যান্ট কোম্পানি ডিএসইজি শনিবার (৫ ফেব্রুয়ারি) এক বিবৃতিতে এ ঘোষণা দেন।

বিবৃতিতে বলা হয়, ‘ডিএসইজি নিশ্চিত করছে যে আমাদের মক্কেল জাস্টিন ল্যাঙ্গার অস্ট্রেলিয়ার ছেলেদের ক্রিকেট দলের প্রধান কোচের পদ থেকে আজ সকালে পদত্যাগ করেছেন। গতকাল সন্ধ্যায় ক্রিকেট অস্ট্রেলিয়ার সঙ্গে এক সভার পর এই সিদ্ধান্ত নিয়েছেন তিনি। তার পদত্যাগের সিদ্ধান্তটি তাৎক্ষণিকভাবে কার্যকর হবে।’

গতকাল মেলবোর্নে ক্রিকেট অস্ট্রেলিয়ার কর্তাদের সঙ্গে দীর্ঘ বৈঠক হয় ল্যাঙ্গারের। তার মেয়াদ ছিল চলতি বছরের জুন পর্যন্ত। টি-টোয়েন্টি বিশ্বকাপ ও অ্যাশেজ জেতানো এই কোচের চাওয়া ছিল দীর্ঘ মেয়াদের চুক্তি বাড়ানোর। কিন্তু সিএ সেই পথে হাটেনি। স্বল্প মেয়াদে চুক্তির প্রস্তাব দেওয়া হয় তাকে। ল্যাঙ্গার সেটি প্রত্যাখ্যান করেন। শেষ পর্যন্ত তিনি পদত্যাগের ঘোষণা দিয়ে দেন।

ল্যঙ্গারের পদত্যাগের সিদ্ধান্তের কয়েক ঘণ্টা পর সিএ এক বিবৃতিতে জানিয়েছে পদত্যাগপত্র গ্রহণের কথা।

বিবৃতিতে বলা হয়, ‘ক্রিকেট অস্ট্রেলিয়া ছেলেদের দলের প্রধান কোচ জাস্টিন ল্যাঙ্গারের পদত্যাগপত্র গ্রহণ করেছে। তার বর্তমান চুক্তির মেয়াদ স্বল্প আকারে বাড়ানোর প্রস্তাব দেওয়া হয়েছিল। কিন্তু তিনি সেটা গ্রহণ করেননি।’

২০১৮ সালে বল টেম্পারিং কাণ্ডে যখন সংকটে অস্ট্রেলিয়ার ক্রিকেট তখন দায়িত্ব নিয়েছিলেন ল্যাঙ্গার। তার শুরুর সময়টা সাফল্য মোড়ানো ছিল না। তার অধীনে বাংলাদেশের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ হারে অজিরা। তবে ধীরে ধীরে দেখা মেলে সাফল্যের। অস্ট্রেলিয়াকে প্রথমবারের মতো টি-টোয়েন্টি বিশ্বকাপ জেতানোর পর জেতালেন অ্যাশেজও।

সূত্র : রাইজিংবিডি
এন এইচ, ০৫ ফেব্রুয়ারি

Back to top button