ঢালিউড

জায়েদের পদত্যাগ চেয়ে এফডিসিতে মিছিল

ঢাকা, ০৫ ফেব্রুয়ারি – বাংলাদেশ চলচিচত্র শিল্পী সমিতির নির্বাচন শেষ হলেও, কাটেনি এখনও তার রেশ। এফডিসি ঘিরে এখন শুধু আন্দোলন আর মিছিল। আজ শনিবার বিকেল ৫টায় আপিল বোর্ড বৈঠক ডেকেছে। সমাজকল্যাণ মন্ত্রণালয়ের নির্দেশে এই বৈঠকের দায়িত্ব পালন করছেন আপিল বোর্ডের চেয়ারম্যান সোহানুর রহমান সোহান।

সেখানে উপস্থিত থাকতে বলা হয়েছে অভিযোগকারী নিপুণ আক্তার, অভিযুক্ত জায়েদ খান, চুন্নু, সমিতির নতুন সভাপতি ইলিয়াস কাঞ্চন ও দুই নির্বাচন কমিশনারকে। তবে আগেই জানা গেছে, জায়েদ আজ এফডিসিতে উপস্থিত থাকবেন না।

এদিকে মিটিং শুরুর দেড় ঘণ্টা আগে থেকেই এফডিসিতে উত্তেজনা দেখা যাচ্ছে। চলছে জায়েদ খানের বিপক্ষে মিছিল। মিশা সওদাগর-জায়েদ খানের আগের কমিটির আমলে ভোটাধিকার হারানো শিল্পীরা আজ দুপুর ৩টা থেকে এফডিসিতে অবস্থান নিয়েছেন।

তারা দলবদ্ধ হয়ে তাদের অধিকার হরণ করায় জায়েদের বিচার দাবি করছেন। জায়েদের পদত্যাগের দাবিও করা হয় মিছিল থেকে। এদিকে বৈঠকের এক ঘণ্টা আগেও খবর পাওয়া যায়, শিল্পী সমিতির কার্যালয় তালাবদ্ধ। দুজন পিয়নের কাউকে পাওয়া যাচ্ছে না। তাদের মুঠোফোনও বন্ধ। এ প্রসঙ্গে জায়েদ খানের কাছে জানতে চাইলে তিনি বলেন, আজ সরস্বতীপূজা। এমনিতেই সমিতি বন্ধ। আজ পিয়নদের ছুটি। তাই হয়তো তাদের পাওয়া যাচ্ছে না। আপাতত মিটিং কোথায় হবে তা এখনো চূড়ান্তভাবে জানা যায়নি।

এন এইচ, ০৫ ফেব্রুয়ারি

Back to top button