ফুটবল

টাইব্রেকারে ইউনাইটেডকে হারিয়ে দিল মিডলসবোরো

এফএ কাপের চতুর্থ রাউন্ড থেকে ম্যানচেস্টার ইউনাইটেডকে বিদায় করে দিয়েছে চ্যাম্পিয়নশিপের দল মিডলসবোরো। ঘরের মাঠ ওল্ড ট্রাফোর্ডে নখ কামড়ানো ১৬ শটের টাইব্রেকারে ৭-৮ ব্যবধানে হেরেছে রেড ডেভিলরা।

অতিরিক্ত সময়ে গড়ানো ম্যাচটি ১-১ ব্যবধানে সমতায় থাকার পর ফলাফল নির্ধারিত হয় টাইব্রেকারে। পেনাল্টি শুট-আউটে ইউনাইটেডের হয়ে গোল মিস করেন তরুণ ফরোয়ার্ড অ্যান্থনি অ্যালেঙ্গা। মিডলসবোরোর হয়ে জয়সূচক স্পট-কিক নেন মার্টিন পায়েরো। এর আগে সাত শটের সাতটিতে গোল পায় দুই দল।

ম্যাচটির শুরু থেকে বলের নিয়ন্ত্রণ নিয়েছিল পূর্ণশক্তির ইউনাইটেড। ২০তম মিনিটে এগিয়ে যাওয়ার সুযোগ পায় রাল্ফ রাংনিকের দল। কিন্তু পেনাল্টি মিস করে বসেন ক্রিস্টিয়ানো রোনালদো।

তবে গোলের জন্য রেড ডেভিলদের বেশিক্ষণ অপেক্ষা করতে হয়। ব্রুনো ফার্নান্দেসের পাসে ২৫তম মিনিটে জাল খুঁজে নেন জাদোন সানচো। এফএ কাপে অভিষেকেই গোল পেলেন এই ইংলিশ উইঙ্গার।

এই ব্যবধান ধরে রেখে বিরতিতে যায় ইউনাইটেড। তবে ফিরে এসে গোল হজম করে বসে রাংনিকের দল। ৬৪তম মিনিটে ডানকান ওয়াটমোরের পাস থেকে মিডলসবোরোকে সমতায় ফেরান ম্যাট ক্রুকস।

গোলটি নিয়ে বিতর্ক তুলেও লাভ হয়নি ইউনাইটেডের। তবে হারের দোষটা নিজেদের ঘাড়েই বেশি বর্তায় রাংনিকের দলের। ৭১ শতাংশ বল দখলে রাখার পাশাপাশি ৩০ শট নিয়েও ব্যবধানটা বাড়াতে পারেনি স্বাগতিকেরা। শেষ পর্যন্ত ওল্ড ট্রাফোর্ডে আনন্দ উদ্‌যাপন করেছে মিডলসবোরোর ৯ হাজার দর্শক।

সূত্র : দেশ রূপান্তর
এন এইচ, ০৫ ফেব্রুয়ারি

Back to top button