ক্রিকেট

অবশেষে অস্ট্রেলিয়ার ঐতিহাসিক সফরের সূচি চূড়ান্ত

ক্যানবেরা, ০৪ ফেব্রুয়ারি – অবশেষে চূড়ান্ত হয়েছে অস্ট্রেলিয়ার ঐতিহাসিক পাকিস্তান সফরের সূচি। দীর্ঘ ২৪ বছর পর প্রথমবারের মতো পাকিস্তানে খেলতে যাবে অসিরা। এবারের সফরে তিন টেস্ট, তিন ওয়ানডে ও তিন টি-টোয়েন্টি খেলবে অস্ট্রেলিয়া।

আগামী মাসের ৪ তারিখ থেকে শুরু হবে টেস্ট সিরিজ। এরপর ৫ এপ্রিল একমাত্র টি-টোয়েন্টি দিয়ে শেষ হবে অসিদের সফর। এ সফরকে সামনে রেখে এখন দুই দেশের ক্রিকেট বোর্ড মিলে নিরাপত্তা পরিকল্পনা ও ব্যবস্থার খুঁটিনাটি পর্যবেক্ষণ করে দেখছে।

ক্রিকেট অস্ট্রেলিয়ার প্রধান নির্বাহী নিক হকলি বলেছেন, ‘এটি একটি ঐতিহাসিক উপলক্ষ্য এবং খেলাটির বৈশ্বিক উন্নতির জন্য খুবই গুরুত্বপূর্ণ। পিসিবি এবং দুই দেশের সরকারকে ধন্যবাদ জানাতে চাই যে তারা দীর্ঘ ২৪ বছর পরের এই সফরটি নিশ্চিত করেছে।’

আগামী সপ্তাহে পাকিস্তান সফরের স্কোয়াড ঘোষণা করবে অস্ট্রেলিয়া। ২০১৯ সালের অ্যাশেজ সিরিজের পর এটিই তাদের প্রথম বিদেশের মাটিতে টেস্ট সিরিজ হতে চলেছে।

দুই ক্রিকেট বোর্ডের সমঝোতার ভিত্তিতে নিজেদের দেশেই আইসোলেশন করবে অস্ট্রেলিয়ার ক্রিকেটাররা। পরে ২৭ ফেব্রুয়ারি চার্টার ফ্লাইটে ইসলামাবাদে পৌঁছে একদিন রুম আইসোলেশনে থেকে, পরেরদিন থেকে রাওয়ালপিন্ডি স্টেডিয়ামে অনুশীলন করবে তারা।

অস্ট্রেলিয়ার সাদা বলের ক্রিকেটাররা পাকিস্তানে পৌঁছাবে ২৪ মার্চ। এ সফরটি ৫ এপ্রিল পর্যন্ত চলবে বিধায়, অস্ট্রেলিয়ার বেশ কয়েকজন খেলোয়াড় হয়তো শুরু থেকে আইপিএলে অংশ নিতে পারবেন না। কারণ আইপিএল শুরু হয়ে যাবে ২৭ মার্চ থেকে।

অস্ট্রেলিয়ার পাকিস্তান সফরের পূর্ণাঙ্গ সূচি

প্রথম টেস্ট – ৪ মার্চ, রাওয়ালপিন্ডি
দ্বিতীয় টেস্ট – ১২ মার্চ, করাচি
তৃতীয় টেস্ট – ২১ মার্চ, লাহোর

প্রথম ওয়ানডে – ২৯ মার্চ, রাওয়ালপিন্ডি
দ্বিতীয় ওয়ানডে – ৩১ মার্চ, রাওয়ালপিন্ডি
তৃতীয় ওয়ানডে – ২ এপ্রিল, রাওয়ালপিন্ডি

একমাত্র টি২০ – ৫ এপ্রিল, রাওয়ালপিন্ডি

সূত্র : জাগো নিউজ
এন এইচ, ০৪ ফেব্রুয়ারি

Back to top button