মিডিয়া

ঝংকার টিভির বিশ্বব্যাপী প্রতিভা সন্ধানের রেজিষ্ট্রেশন চলছে অনলাইনে

টরন্টো, ২ নভেম্বর- পূর্ব ঘোষণা অনুযায়ী অনলাইনের মাধ্যমে শুরু হয়েছে উত্তর আমেরিকার বিনোদন চ্যানেল ঝংকার টিভির বিশ্বব্যাপী প্রতিভা সন্ধান Jhankar World Talent 2021. শুরুতেই ব্যাপক সাড়া লক্ষ্যনীয়। বিশ্বের বিভিন্ন প্রান্ত থেকে উৎসাহী অভিভাবকরা নিজেদের সন্তানদের প্রতিযোগিতায় অংশ নেয়ার লক্ষ্যে তাদের প্রস্তুতির কথা জানিয়ে বিভিন্ন বিষয় জানতে যোগাযোগ করছেন। উল্লেখ করা প্রয়োজন, এ প্রতিযোগীতায় কেবলমাত্র সংগীত, নৃত্য ও আবৃত্তি এই তিনটি বিভাগে ৬ বছর বয়স থেকে ১৬ বছর বয়সী ছেলে-মেয়েরা আবেদনের যোগ্য বলে বিবেচিত হবেন। তালিকাভুক্তি (রেজিষ্ট্রেশন) হওয়ার শেষ তারিখ ৩০ নভেম্বর ২০২০।

বাংলাদেশ, ভারত, যুক্তরাজ্য, যুক্তরাষ্ট্র, কানাডা, অষ্ট্রেলিয়া সহ সারা বিশ্বে ছড়িয়ে ছিটিয়ে থাকা বাংলাভাষী এবং বাঙালি বংশদ্ভূতেরা এ আয়োজনে অংশ নিতে পারবেন। বিজয়ীদের জন্য থাকছে লক্ষাধিক টাকা নগদ পুরষ্কারসহ অনেক আকর্ষণীয় পুরষ্কার। এছাড়া অংশগ্রহণকারী প্রত্যেক প্রতিযোগীকে সার্টিফিকেট দেয়া হবে।

কয়েকটি ধাপে বাছাই প্রক্রিয়া চলবে। প্রাথমিকভাবে যারা নির্বাচিত হবেন তাদেরকে একে একে টিভির পর্দায় বিচারকদের মুখোমুখি করা হবে। প্রতিটি পর্বে ৫০% ভোট থাকবে বিচারকদের এবং ৫০% ভোট থাকবে দর্শকদের। বিচারক এবং দর্শকদের ভোটে যারা উত্তীর্ণ হবেন তারা দ্বিতীয় রাউন্ডে যাবেন। এভাবে কোয়ার্টার ফাইন্যাল, সেমি ফাইন্যাল, এবং ফাইন্যাল অনুষ্ঠিত হবে। স্ব স্ব ক্ষেত্রে প্রতিষ্ঠিত (বাংলাদেশ, ভারত ও বিশ্বের বিভিন্ন দেশে বসবাসকারী) গুণী ব্যক্তিবর্গ বিচারকদের আসন অলঙ্কৃত করবেন। বাছাই পর্ব ছাড়া বাকি সবগুলো পর্ব দর্শকরা সরাসরি লাইভ (টেলিভিশন, ওয়েবসাইট, ফেসবুক এবং ইউটিউবের পর্দায়) দেখতে পারবেন।

আরও পড়ুন : শুরু হচ্ছে ঝংকার টিভি’র প্রতিভা সন্ধান Jhankar World Talent 2021

অংশগ্রহণের নিয়মাবলী:
ক) আবেদনকারীর ছবি, পুরো নাম, পিতা-মাতার নাম এবং ফোন নম্বর, ইমেইল এড্রেসসহ পূর্ণ ঠিকানা দিতে হবে (একটি সরকারি পরিচয় পত্র সহ)।

খ) আবেদনকারী দু’টি বিষয়ের বেশি আবেদন করতে পারবেন না।

গ) আবেদনের সময় একেকটি বিষয়ের ১টি করে ভিডিও (৩ মিনিট থেকে ৪ মিনিট) পাঠাতে হবে। (মোবাইলে ভিডিও ধারণ করলে তা যেন ল্যান্ডস্কেপ মুডে রেকর্ড করা হয়। ভিডিও রেজুলেশন কমপক্ষে ৭২০ পিক্সেল ও সর্বোচ্চ ১০৮০ পিক্সেল।)

ঘ) ভিডিও ধারণ করার সময় ব্যাকগ্রাউন্ড সাদা অথবা হালকা কোন রঙের হতে হবে।

ঙ) সংগীত প্রতিযোগিতায় অংশগ্রহণকারীরা তানপুরা অথবা হারমোনিয়াম ছাড়া অন্য কোনো যন্ত্র ব্যবহার করতে পারবেন না।

চ) প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে আগ্রহীরা অথবা তাদের অভিভাবকরা সংযুক্ত ফরমটি পূরণ করে ‘সাবমিট’ করতে হবে। রেজিষ্ট্রেশন ফি বাংলাদেশ/ভারত ৫০০ টাকা, অন্যান্য দেশ- ইউএস ২০ ডলার। (রেজিষ্ট্রেশন ফি এককালীন এবং অফেরতযোগ্য।)

ছ) প্রাথমিক বাছাইয়ে যারা নির্বাচিত হবেন কেবলমাত্র তাদের সাথে ইমেইলে যোগাযোগ করা হবে। কোনো প্রকার ব্যক্তিগত যোগাযােগ বা অনুসন্ধান কাম্য নয়।

সংযুক্ত লিংকে ক্লিক করে রেজিষ্ট্রেশন প্রক্রিয়া সম্পন্ন করতে হবে। যে কেউ ইচ্ছে করলে ফরমটি অন্যান্যদের সাথেও শেয়ার করতে পারবেন।

নীচে আবেদন পত্রের লিংক দেয়া হলো:
https://forms.gle/4S8mmbCkuywjRrA78

নিয়মাবলী ও আরও বিস্তারিত জানতে নিয়মিত চোখ রাখুন ঝংকার টিভির পর্দায়, দেশে বিদেশে পত্রিকায় (https://www.deshebideshe.com/) এবং ফেসবুক পেজ-এ https://www.facebook.com/deshebideshe.tv অথবা টেক্সট করুন উল্লিখিত যেকোন একটি হোয়াটসঅ্যাপ নম্বরে (+1 416 822 2023, +1 438 765 3918, +1 647 883 6862, +1 519 520 9658, +880 1915330003, +91 876 895 4206)

Back to top button