পশ্চিমবঙ্গ

রাজ্য-রাজ্যপাল দ্বন্দ্ব অব্যাহত, ফাইল ফেরত নিয়ে ধনকড়কে বিঁধলেন বিধানসভার অধ্যক্ষ

বুদ্ধদেব সেনগুপ্ত

কলকাতা, ০৪ ফেব্রুয়ারি – রাজ্য-রাজ্যপাল সংঘাত অব্যাহত। রাজ্যপালকে কড়া জবাব অধ্যক্ষ বিমান বন্দ্যোপাধ্যায়ের। ওঁর কথার উত্তর দিতে দিতে ক্লান্ত বলে জানান তিনি। তারপরই রাজভবনের উদ্দেশ্যে তোপ দেগে জানান, কোনও ফাইল বকেয়া নেই বলে রাজ্যপাল জগদীপ ধনকড় যে দাবি করছেন তা ঠিক নয়। কারণ বিধানসভা থেকে কোন ফাইল রাজভবনে গেলে তা ফের বিধানসভায় ফিরে আসে। কিন্তু বেশ কয়েকটি ফাইল বিধানসভায় ফেরত আসেনি বলে অভিযোগ তাঁর।

এই বিষয়টি নিয়ে কারও কোনও প্রশ্ন থাকলে আরটিআই করা যেতে পারে। তা করলেই বিধানসভার তরফে জবাব দেওয়া হবে বলে জানান অধ্যক্ষ বিমান বন্দ্যোপাধ্যায়। তবে বাজেট কবে হবে তা স্পষ্ট করতে পারেননি তিনি। জানান, রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এখন অর্থমন্ত্রীর দায়িত্ব পালন করছেন। রাজ্য বাজেট কবে হবে সেই সিদ্ধান্ত নেওয়ার দায়িত্ব মুখ্যমন্ত্রীর। তিনি যথা সময়ে সিদ্ধান্ত নেবেন বলে আশা প্রকাশ করেন অধ্যক্ষ।

সোমবার থেকে বিধানসভায় ১০০ শতাংশ কর্মী নিয়ে কাজ করা হবে। এদিনই এই সিদ্ধান্ত হয়। ফলে কিছুদিনের মধ্যেই বিধানসভার স্ট্যান্ডিং ও হাউস কমিটির বৈঠক শুরু হবে বলে বিধানসভা সূত্রের খবর।

যদিও রাজভবন ও বিধানসভার সংঘাতকে কটাক্ষ করেছে বামেরা (Lest)। সিপিএম কেন্দ্রীয় কমিটির সদস্য সুজন চক্রবর্তী কটাক্ষ করে বলেন, “বিধানসভা ও রাজ্যপালের ঝগড়া কলতলায় নেমে এসেছে। আর অধ্যক্ষ আরটিআই করার কথা বলছেন তা করে কোন লাভ হয় না। কারণ কোনও প্রশ্নেরই জবাব বিধানসভা অথবা সরকার দেয় না।”

সূত্র : সংবাদ প্রতিদিন
এন এইচ, ০৪ ফেব্রুয়ারি

Back to top button